Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মক্কায় ভারী বৃষ্টিপাতে বন্যার শঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:৫৪ পিএম
তীব্র গরম উপেক্ষা করে বিশ্বের নানা প্রান্ত থেকে মক্কায় পৌঁছেছেন ২০ লক্ষাধিক নারী-পুরুষ হজ পালনার্থী। তবে হজের আনুষ্ঠানিকতা শুরুর সঙ্গে সঙ্গেই গরম দূর করে শান্তির পরশ বুলাতে মক্কার বুকে নেমে এসেছে বৃষ্টি। মাঝারি থেকে ভারী এ বৃষ্টিপাতের কারণে মক্কা নগরীতে বন্যা হতে পারে বলে গত রোববার জানিয়েছে সৌদি আবহাওয়া কর্তৃপক্ষ। আল আখবারিয়া টিভির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এনডিটিভি। দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মক্কা, মিনা ও আরাফাতে বৈরী আবহাওয়া রাতভর চলতে পারে।
 
এদিকে মিনায় প্রায় ২০ লাখ হজযাত্রী অবস্থান নিয়েছেন। এর মধ্যেই বৃষ্টিপাত হচ্ছে। আজ সোমবার ভোর নাগাদ হজযাত্রীরা আরাফাতের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তবে কোনো ধরনের নিরাপত্তা সতর্কতা জারি করা হয়নি। সংবাদমাধ্যম আল আরাবিয়ার স্থিরচিত্র এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিওচিত্রে দেখা যায়, রোববার রাতে বৃষ্টিসহ ঝড়ো আবহাওয়ার কারণে পবিত্র কাবার কিসওয়া (আরবি হরফে খোদিত কাপড়) সরিয়ে নেয়া হচ্ছে। অবশ্য হজযাত্রীদের যাতে কোনো অসুবিধা না হয়, সেদিকে লক্ষ্য রেখে হজ মৌসুমে জোরালো নিরাপত্তা নিশ্চিত করার কাজ করে থাকে সৌদি কর্তৃপক্ষ।


 

Show all comments
  • হিমেল ২২ আগস্ট, ২০১৮, ১০:৩০ এএম says : 0
    সৌদি সরকার যে ভাবে দেশ পরিচালিত করা শুরু করেছেন, তাতে বুঝা যাচ্ছে যে পৃথিবী শেষ হতে আর দেরি নেই।যেভাবে মেয়েদের বাইরে বের করা শুরু করেছেন, তো আমি আর বি বলব,আপনারাই বিচার করে বলেন, যে আমি সঠিক না বেঠিক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মক্কা

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ