Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শিকাগোয় রাতভর সহিংসতা নিহত ৪, গুলিবিদ্ধ ৪০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

সাপ্তাহিক ছুটির দিন রাতে যুক্তরাষ্ট্রের শিকাগোয় সহিংসতায় ৪ জন নিহত ও অন্তত ৪০ জন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার মধ্যরাত থেকে রোববার সকাল পর্যন্ত সাত ঘন্টার মধ্যে এসব ঘটনা ঘটেছে বলে নগর পুলিশের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। “আমাদের সড়কগুলোতে ঘটা এসব ঘটনার মধ্যে লক্ষ্য করে গুলিবর্ষণের পাশাপাশি বিচ্ছিন্ন গোলাগুলির ঘটনাও রয়েছে,” এক সংবাদ সম্মেলনে বলেছেন শিকাগো পুলিশের টহল বিভাগের প্রধান ফ্রেড ওয়ালার। এসব গোলাগুলির ঘটনার অধিকাংশই অপরাধী গোষ্ঠীগুলোর সহিংসতার সঙ্গে জড়িত বলে জানিয়েছেন তিনি।
পুলিশ জানিয়েছে, একটি শেষকৃত্যের পর এক আবাসিক বøকের বাসিন্দারা একটি অনুষ্ঠান করার সময় সেখানে হামলা চালায় বন্দুকধারীরা, পাশাপাশি শহরের কেন্দ্রস্থলে একটি কনসার্টের জন্য কয়েক হাজার লোক জমায়েত হলে সেখানে অন্যান্য হামলার ঘটনাগুলো ঘটে। সবচেয়ে বেশি সহিংস ঘটনা নগরীর ওয়েস্ট সাইড এলাকায় ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। এখানে পৃথক বিভিন্ন হামলার ঘটনায় ২৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। এরপরও গতবছর থেকে চলতি বছর শিকাগোতে গোলাগুলির সংখ্যা কমেছে বলে দাবি করেছেন পুলিশ কর্মকর্তা ওয়ালার।
যুক্তরাষ্ট্রের তৃতীয় বৃহত্তম শহর শিকাগোতে প্রায় ২৭ লাখ মানুষ বসবাস করে। নগরীর গোলাগুলির ঘটনা অনুসরণ করা করা শিকাগো ট্রিবিউন চলতি মাসের প্রথমদিকে এক প্রতিবেদনে জানিয়েছে, নগরীতে গোলাগুলির সংখ্যা হ্রাস পেয়েছে, ২০১৭-র ১ অগাস্ট পর্যন্ত যে পরিমাণ গোলাগুলির ঘটনা ঘটেছিল চলতি বছর তার চেয়ে কিছুটা কম হয়েছে। - রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিকাগো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ