Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কার রেসিংয়ে চলল গুলি, শিকাগোয় মৃত অন্তত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৪:২৫ পিএম

আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা। শিকাগোয় একটি কার রেসিং প্রতিযোগিতায় চলল গুলি। এই ঘটনায় নিহত হয়েছেন অন্তত তিনজন বলে খবর। গুলির আঘাতে গুরুতর আহত হয়েছেন দু’জন। কেন এই হামলা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার শিকাগোয় একটি ড্র্যাগ রেসিং (বিশেষ ধরনের গাড়ি দৌড়) প্রতিযোগিতায় গুলি চলে। এদিন শহরের একটি রাস্তার দখল নিয়ে প্রতিযোগিতায় নামে প্রায় ১০০টি গাড়ি। রাস্তার মাঝেই বিপজ্জনক সব কসরৎ দেখাতে শুরু করে তারা। তখনই আচমকা গুলির শব্দে কেঁপে ওঠে ওই এলাকা। রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন পাঁচজন। তাদের মধ্যে প্রাণ হারান তিনজন। বাকিদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় শিকাগো প্রশাসনের অন্যতম কর্তা রেমন্ড লোপেজ বলেন, “এটা রাস্তায় শুধুমাত্র খেলা বা মজার বিষয় নয়। এটা রীতিমতো দুষ্কৃতীদের কাজ। এই ড্র্যাগ রেসিংয়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে পুলিশকে।”

এই ঘটনার বিষয়ে শিকাগো পুলিশের কর্মকর্তা ডন জেরোম বলেন, “ব্রাইটন পার্ক এলাকায় একটি রাস্তার দখল নিয়ে নেয় প্রায় ১০০টি গাড়ির একটি কারাভান। তখনই সেখানে গুলির আওয়াজ পাওয়া যায়। সবমিলিয়ে প্রায় ১৩টি গুলি চলেছে। খবর মেলার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। গুলিবিদ্ধ অবস্থায় পাঁচজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে তিনজনকে বাঁচানো যায়নি। হামলাকারীকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি।”

উল্লেখ্য, গত কয়েক বছরে আমেরিকায় ক্রমেই বেড়েছে বন্দুকবাজের হামলা। কয়েক দিন আগেই ক্যালিফোর্নিয়ায় একটি স্কুলে শিশুদের টার্গেট করে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল। স্বাভাবিক ভাবেই এই ধরনের ঘটনায় চাপ বেড়েছে বাইডেন প্রশাসনের উপরে। ক্রমশ কঠিন হয়েছে পরিস্থিতি। যেন তেন প্রকারেণ এই ধরনের হামলার হাত থেকে মুক্তি পেতে মরিয়া সাধারণ মার্কিন নাগরিকরা। এই ধরনের ঘটনা রুখতে একাধিক পদক্ষেপও করা হয়েছে। তবুও থামছে না এই ধরনের নারকীয় হামলা। সূত্র: সিবিএস নিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিকাগোয় মৃত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ