Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিকাগোতে বন্দুকধারীর গুলিতে নিহত ৬, আহত ২৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ৯:৫২ এএম | আপডেট : ১২:৪৮ পিএম, ১১ জানুয়ারি, ২০২১

যুক্তরাষ্ট্রের শিকাগোতে অজ্ঞাত এক বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ৬ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২৯ জন। চারঘণ্টা ধরে শহরের দুই এলাকায় হামলা চালিয়েছে এক বন্দুকধারী। খবর গ্লোবাল নিউজের।
স্থানীয় সময় রোববার (১০ জানুয়ারি) মধ্যরাতে শহরটির এভান্সটনের কয়েকটি এলাকায় ওই হামলায় চালানো হয়। পরে পুলিশের গুলিতে বন্দুকধারীও মারা যায় বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।
মার্কিন গণমাধ্যম এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার দুপুর থেকে শহরের বিভিন্ন প্রান্তে তাণ্ডব শুরু করে এক বন্দুকধারী। আচমকাই শহরের একাধিক এলাকায় গুলি চালাতে থাকেন তিনি। বিভিন্ন বয়স, পেশার মানুষজনকে আক্রমণ করেন। হামলাকারীর মানসিক অবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে পুলিশ।
প্রথমে শিকাগো বিশ্ববিদ্যালয় চত্বরে হামলায় চালান নাইটেঙ্গেল নামে ওই ব্যক্তি। তার ছোঁড়া গুলিতে এক ছাত্রের মৃত্যু হয়। পুলিশ জানায়, পার্কিং লটে নিজের গাড়িতে বসে ওই ছাত্রকে গুলি করলে সেখানেই তার মৃত্যু হয়।
এরপর একটি অ্যাপার্টমেন্টে ঢুকে পড়েন ওই হামলাকারী। সেখানকার নিরাপত্তারক্ষীকে জখম করে এবং এক বৃদ্ধাকে লক্ষ করে গুলি ছুড়লে তার ঘাড়ে গুলি লাগে। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতালে আনার পর নিরাপত্তারক্ষীরও মৃত্যু হয়। এরপর ঘটনাস্থল থেকে এক পরিচিত ব্যক্তির গাড়ি চুরি করে হামলাকারী পালানোর সময় এক নাবালিকা রেস্তরাঁর কর্মীকে গুলি করেন ওই ব্যক্তি।
গাড়ি নিয়ে পালিয়ে শিকাগো সীমান্তে চলে আসেন ওই হামলাকারী। সেখানেও গুলি ছোঁড়েন তিনি। এ সময় এক নারী ও এক শিশু আহত হন। তাদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিতে আঘাত পেয়ে কয়েকজনের মৃত্যু হয়। বাকিরা হাসপাতালে আছেন।
এদিকে একের পর এক হামলার খবর পেয়ে সতর্ক অবস্থান নেয় শিকাগো পুলিশ। সীমান্তের একটি পার্কিং লটে পুলিশের সঙ্গে গুলি বিনিময় হয় অজ্ঞাত ওই হামলাকারীর।
শিকাগো পুলিশ জানায়, বন্দুকধারী নাইটেঙ্গেল কেন হামলা চালিয়েছে, সেই কারণ এখনও অজানা। ইতোমধ্যে হামলার ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। সূত্র : গ্লোবাল নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ