Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফুলহার নদীতে ভাসছে ডলফিন

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা ঃ | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ঝালকাঠির রাজাপুর উপজেলার পুর্ব ফুলহার এলাকায় রাজাপুর ভান্ডারিয়া ভাড়ানী ফুলহার নদীতে আনুমানিক ৫মন ওজনের মরা একটি ডলফিন মাছ এলাকাবাসী ভাসতে দেখেছে। প্রায় সাড়ে ৭ফুট দৈর্ঘ্য ও ৫ মন( প্রায় ) দু কুইন্টাল ওজনের ডলফিন গত বৃহস্পতিবার আনুমানিক সকালে সোয়া নয়টায় পুর্ব ফুলহার এলাকার চচাড়াখালী নদী নামক নদীতে দেখতে পায় স্থানীয় হারুন দর্জির পুত্র মোঃ রাসেল। মাছটির পেট ফাটা ও শরীরে ক্ষত রয়েছে বলে প্রত্যক্ষ দর্শিরা জানায়।। মাছটি দেখার জন্য উৎসুক আম জনতা ভীড় করেছে। এলাকার লোকজন মানুষ ছুটে আসে মাছটিকে এক নজর দেখার আশায়।এর পরে ডলফিন মাছটি বেলা ২ টায় ভাসতে ভাসতে ফুলহার প্রাইমারী স্কুলের সামনে ভাসতে দেখে।।
স্থানীয় রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ মশিউর রহমান গাজী বলেন- বিশাল আকৃতি একটি ডলফিন মাছ মরা প্রায় পাঁচ হাত লম্বা ওজন আনুমানিক ৫ মন হবে এরকম একটি ডলফিন মাছ বাড়ির সামনে চাড়াখালী নদীতে ভাসে দেখেছেন।ভাসতে ভাসতে ভান্ডারিয়া নদীর দিকে ভেসে গেছে বলে নিশ্চিত করেছেন।এসময় এলাকবাসী নদীর দুগ্ধ পাড়ে দেখার জন্য ভীড় জমায়।রিপোর্ট লেখা পর্যন্ত ভাসতে দেখেছে এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডলফিন

২৪ জানুয়ারি, ২০২২
১৯ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ