Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটা সৈকতে আবারো ভেসে এলো মৃত ডলফিন

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

কুয়াকাটা সমুদ্র সৈকতে আবারো ভেসে এসেছে ৬ ফুট দৈর্ঘ্যের শুশুক প্রজাতির একটি মৃত ডলফিন। গতকাল দুপুরের দিকে সৈকতের তেত্রিশ কানি পয়েন্টে ডলফিনটি দেখতে পায় স্থানীয়রা। পরে ডলফিন রক্ষা কমিটিকে খবর দিলে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ডলফিন রক্ষা কমিটির সদস্যরা এ প্রতিনিধিকে জানায়, প্রায় ৬ ফুট দৈর্ঘ্য ও ২ ফুট প্রস্থের এ ডলফিনটির শরীরের উপরিভাগের চামড়া অনেকটা উঠে গেছে। ধারণা করা হচ্ছে এটি জেলেদের জালে আঘাতপ্রাপ্ত হয়ে তিন থেকে চার দিন আগে মারা গেছে। বন বিভাগ ও মৎস্য বিভাগের কর্মকর্তাদের বিষয়টি অবহিত করা হয়েছে বলে তারা জানান। পটুয়াখালী জেলা বন বিভাগের কর্মকর্তা তারিকুল ইসলাম সাংবাদিকদের জানান, মৃত এ ডলফিনটি সংরক্ষণ করা হবে। মৃত্যুর রহস্য উদঘাটনে এটির ময়নাতদন্ত করা হবে বলে তিনি জানান।
উল্লেখ্য, এর আগে গত ২ সেপ্টেম্বর সৈকতের ফরেস্ট পয়েন্ট এলাকায় ১২ ফুট দৈর্ঘ্যের একটি মৃত ডলফিন ভেসে এসেছিলো। এ নিয়ে এ বছর সৈকতে প্রায় ২০টি মৃত ডলফিন ভেসে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত ডলফিন

২৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ