Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটার সৈকতে আবারও ভেসে এসেছে মৃত ডলফিন

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৫ পিএম

কুয়াকাটার সৈকতে আবারও ভেসে এসেছে ৭ ফুট দৈর্ঘ্যরে শুশক প্রজাতির একটি মৃত ডলফিন। বুধবার সকাল নয়টায় সৈকতের ঝাউবাগান পয়েন্টে এটিকে দেখতে পায় স্থানীয়রা। ডলফিনটির শরীরের মাথা ও লেজে আঘাতের চিহ্ন রয়েছে। তবে স্থানীয়দের ধারনা, এটি গভীর সমুদ্রে জেলেদের জালে কিংবা ট্রলারের সাথে আঘাত পেয়ে মারা যেতে পারে। খবর পেয়ে পরে ডলফিন রক্ষা কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা বিষয়টি মৎস্য বিভাগ ও বন বিভাগকে জানিয়েছেন।

জেলে ও স্থানীয় সূত্রে জানা গেছে, এগুলোর বেশির ভাগ জালে আটকে বা ট্রলারের সাথে ধাক্কা লেগে মারা যেতে পারে। এরপরে সাগরের ঢেউয়ের তোড়ে ভেসে তীরে আসে। প্রতিটি ডলফিনের মুখে আঘাতের চিহ্ন রয়েছে। এর আগে গত ২৩ সেপ্টেম্বর তেত্রিশকানি পয়েন্টে ৫ ফুট দৈর্ঘ্যের একটিসহ এবছর বিভিন্ন প্রজাতির মোট ২১ টি মৃত ডলফিন সৈকতে ভেসে আসে।

পটুয়াখালী জেলা বন বিভাগের সহকারী বন সংরক্ষক তারিকুল ইসলাম সাংবাদিকদের জানান,ঘটনাস্থলে বিট কর্মকর্তাকে পাঠানো হয়েছে। এ ডলফিনটি নমুনা সংগ্রহ শেষে মাটি চাপা দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত ডলফিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ