Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

সিরিয়ায় অবস্থিত রাশিয়ার স্থায়ী বিমান ঘাঁটিতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর একটি ড্রোন হামলা সফলভাবে প্রতিহত করেছে রুশ সেনাবাহিনী। সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় লাতাকিয়া প্রদেশের হামেইমিম শহরে রাশিয়ার স্থায়ী বিমান ঘাঁটি অবস্থিত। বিদেশি মদদপুষ্ট উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে এই ঘাঁটি থেকে বিমান হামলা চালায় রাশিয়া।
সিরিয়ায় মোতায়েন রুশ সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, রোববার বিকেলে হামেইমিম ঘাঁটির বিমান প্রতিরক্ষা ইউনিট একটি পাইলটবিহীন বিমান ভূপাতিত করেছে। ড্রোনটি লাতাকিয়ার উত্তরে জঙ্গিদের নিয়ন্ত্রিত এলাকা থেকে আকাশে উড়েছিল। রুশ বিমান ঘাঁটিতে পৌঁছার আগেই সেটিকে আকাশেই ধ্বংস করে দেয়া হয় জানিয়ে বিবৃতিতে বলা হয়েছে, এ ঘটনায় জানমালের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। রুশ সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, জঙ্গি অধ্যুাষিত এলাকাগুলো থেকে হামেইমিম ঘাঁটি লক্ষ্য করে ‘হামলার কাজে ব্যবহৃত ড্রোন’ পাঠানো বন্ধ হয়নি। এর আগেও এ ধরনের একাধিক ড্রোন ধ্বংস করা হয়েছে। রুশ বিমান ঘাটিতে মোতায়েন বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ‘প্যান্টসির-এসওয়ান’ ব্যবহার করে এসব ড্রোন ভূপাতিত করা হচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। সিরিয়ায় তৎপর বিদেশি মদদপুষ্ট জঙ্গিদের বিরুদ্ধে দেশটির সেনাবাহিনীর যুদ্ধে সহযোগিতা করছে রাশিয়া। - পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ