Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেল-জরিমানার দন্ডে রোনালদো

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সবে স্পেন থেকে ইতালিতে পাড়ি জমিয়েছেন। নতুন দলের হয়ে এখনো মাঠেও নামতে পারেননি। বান্ধবী-পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন আরাম আয়েশে। এরই মাঝে হঠাৎ দুঃসংবাদ শুনতে হলো ক্রিশ্চিয়ানো রোনালদোকে। স্পেনে কর ফাঁকির মামলায় দুই বছরের জেল ও ১৯ মিলিয়ন ইউরো জরিমানা হয়েছে সিআর সেভেনের। বাংলাদেশি মুদ্রায় জরিমানার পরিমাণ প্রায় ১৮৭ কোটি টাকা!
মামলাটা অবশ্য বেশ পুরোনো। স্পেন ছাড়ার পর এর দ্রæত নিষ্পত্তি তাই অনুমিতই ছিল। হলোও তাই। মামলার এজাহার থেকে জানা যায়, ৩৩ বছর বয়সী রোনালদোর বিরুদ্ধে মোট চারটি কর ফাঁকির মামলা হয়েছে স্পেনে। ২০১১ সাল থেকে ২০১৪ সালের মধ্যে তিনি প্রায় ১৪.৭ মিলিয়ন ইউরো কর ফাঁকি দিয়েছেন। যার জন্য এত বড় শাস্তি দিয়েছে দেশটির আদালত।
এর আগে, গত বছর স্প্যানিশ কর্তৃপক্ষের তদন্তে নিজেকে নির্দোষ বলে দাবি করেছিলেন রোনালদো। বলেছিলেন, অনৈতিক কিছু তিনি করেননি। তবে এবার আর রেহাই পাবেন না বলেই মনে হচ্ছে। সুদসহ সবটাই পরিশোধ করা লাগতে পারে তার। তবে এই মামলায় জেলে যেতে হচ্ছে না সাবেক রিয়াল তারকাকে। স্পেনের আইন অনুযায়ী দুই বছরের মধ্যে কোন সাজার জন্যে জেলে যেতে হয় না। শুধু সুদসহ করের পুরোটা শোধ দিয়ে দিলেই হবে। তারপর এই মামলার মীমাংসার বিষয়ে অনুমোদন দেবে স্প্যানিশ ট্যাক্স এজেন্সি। এর আগে একই ধরণের মামলায় জেল ও জরিমানা দুইটোই হয়েছিল লিওনেল মেসির।



 

Show all comments
  • শরীফ ২৮ জুলাই, ২০১৮, ৩:১৯ এএম says : 0
    তার মত নামকরা খেলোয়ারের এসব করা ঠিক না।
    Total Reply(0) Reply
  • MD.MONIR HOSSEN = ROWMARI - SHOULMARI ২৮ জুলাই, ২০১৮, ১০:৪৭ এএম says : 0
    ake bare faltu
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

১১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ