Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন প্রজন্মকে জানতে হবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস

আলোচনা সভায় মির্জা আজম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল। ৫২ ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ পর্যন্ত সংগ্রামের মধ্যে দিয়ে ১৯৭১ সালের অগ্নিঝরা মার্চের এদিনে শুরু হয় মুক্তিযুদ্ধ।
গতকাল রোববার রাজধানীর সরকারি কালাচাঁদপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (স্কুল এন্ড কলেজ) কর্তৃক আয়োজিত নবীন বরণ অনুষ্ঠান-২০১৮ উদযাপন উপলক্ষে আলোচনা সভা সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যারা বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস জানে না, তারা কখনও সফল মানুষ হতে পারবে না। দেশপ্রেম নেই বলে দেশে জঙ্গিবাদ সন্ত্রাস উৎপত্তি হচ্ছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ ওসমান গণি,ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মোঃ ওয়াকিল উদ্দিন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাকির হোসেন বাবুলসহ স্থানীয় রাজনৈতিক নেতাকর্মী।
ছাত্রীদে উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানে কখনো সাম্প্রদায়িক রাজনীতির সাথে জড়িত হতে পারে না । যে জাতি তার নিজস্ব ইতিহাস জানে না সে জাতি নিজের মেরুদন্ড সোজা করে দাড়াতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন প্রজন্ম

১৯ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ