Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন প্রজন্ম হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা -শিক্ষামন্ত্রী

প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রচলিত শিক্ষা দিয়ে আধুনিক বাংলাদেশ গড়া সম্ভব নয়। নতুন প্রজন্ম তথা ছাত্র সমাজ হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা। এ লক্ষ্যে তাদের প্রযুক্তিগত বিদ্যা অর্জনে এগিয়ে আসতে হবে। শিক্ষামন্ত্রী গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) দিবস ২০১৬ উপলক্ষে আয়োজিত প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
সমাবেশে সভাপতির বক্তৃতা করেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিক। এসময় বিশ্ববিদ্যালয়ের ডীনবৃন্দ, শিক্ষক, কর্মচারী এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে দিবসের উদ্বোধন করেন এবং আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন। এ ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট প্রদর্শনীর উদ্বোধন, নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন, দর্শনার্থীদের জন্য বিভিন্ন বিভাগরে ল্যাবসমূহ উন্মুক্তকরণ এবং শিক্ষকদের সাথে মতবিমিয় করেন। উল্লেখ্য, ২০০৩ সালে এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা। বিশ্ববিদ্যালয় দিবস পালনের অন্যতম উদ্দেশ্য হচ্ছে এর অর্জনসমূহ সকলকে জানানো। দিবস পালন উপলক্ষে গ্রহণ করা হয়েছে দিনব্যাপী নানা কর্মসূচি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন প্রজন্ম হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা -শিক্ষামন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ