Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটা সংস্কার নেতা সুহেল কারাগারে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 কোটা সংস্কার আন্দোলনের অন্যতম নেতা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এপি এম সুহেলকে কারাগারে পাঠানোর নির্দেশে দিয়েছেন আদালত। গতকাল বিকেলে ঢাকা মহানগর হাকিম জিয়াউল ইসলাম এই আদেশ দেন। শাহবাগ থানায় দায়েরকৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা ও ভাংচুর চালানোর মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে হাজির করে পুলিশ।
গত বৃহস্পতিবার ভোর ৪টার দিকে দিকে ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি লাকি আক্তারের চামেলীবাগের বাসা থেকে ডিবি পরিচয়ে সুহেলকে ধরে নিয়ে যাওয়া হয়। প্রথমদিকে পুলিশের পক্ষ থেকে আটকের বিষয়টি অস্বীকার করা হলেও সন্ধ্যার পর ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান আটকের বিষয়টি নিশ্চিত করেন।
আদালত সূত্র জানায়, গতকাল দুপুরের দিকে সুহেলকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় শাহবাগ থানায় দায়ের করা ভিসির বাড়ি ভাঙচুরের অভিযোগ তদন্ত না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। পরে মহানগর হাকিম জিয়াউল ইসলাম এই আদেশ দেন।
উল্লেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় ১০ এপ্রিল শাহবাগ থানায় চারটি মামলা করা হয়।
এর মধ্যে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। অন্যদিকে ঢাবি ভিসির বাসভবনে ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলা করেন। তবে চার মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ