Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশেদ ১০ দিনের রিমান্ডে

কোটা সংস্কার আন্দোলন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

পৃথক দুই মামলায় কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের পাঁচ দিন করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের করা আবেদনের প্রেক্ষিতে গতকাল রোববার উভয়পক্ষের আইনজীবীদের শুনানি নিয়ে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জমান নূর রিমান্ডের এ আদেশ দেন। এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের মামলায় ৫দিনের রিমান্ড শেষে গতকাল রাশেদকে আদালতে হাজির করে পুলিশ। এ মামলায় রাশেদকে পুনরায় ১০ দিনের রিমান্ড নেয়ার আবেদন করা হয়। শুনানি নিয়ে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় রাশেদকে ১০ দিন রিমান্ড নেয়ার আবেদন করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় রাশেদের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে বলে রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়। আদালত শুনানি নিয়ে শেষে এ মামলায়ও রাশেদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ১জুলাই কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদকে রাজধানীর ভাষানটেক এলাকা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। পরদিন তাঁকে আদালতে হাজির করে ১০দিন রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। আদালত রাশেদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।



 

Show all comments
  • মাসুদ ৯ জুলাই, ২০১৮, ৩:০৭ এএম says : 0
    আল্লাহ কোন দেশে আছি... কথা বলার ক্ষমতা নাই... কোন বিচার নাই... চুপ করে দেখে যেতে হচ্ছে... আর কতদিন চলবে এই নিষ্ঠুরতা... কিভাবে স্বাধীন দেশের নাগরিক হলাম... এই কি গনতন্ত্র..!! যেখানে প্রধান অস্ত্র সাধারন নাগরিকের বাকস্বাধীনতা তাও কেড়ে নেওয়া হয়েছে...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ