Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটা সংস্কার আন্দোলন

কোটা আন্দোলনের নেতার মুক্তির দাবি জানিয়েছে আসক

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 কোটা সংস্কার আন্দোলনকারীদের কর্মসূচীতে ছাত্রলীগের হামলা, পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কার্যকর পদক্ষেপ গ্রহণে ব্যর্থতা এবং আন্দোলনরত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহŸায়ক রাশেদ খানসহ দুজনকে গ্রেফতারের ঘটনায় আইন ও সালিশ কেন্দ্র (আসক) গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করছে। গতকাল এক বিবৃতিতে এই নিন্দা জানিয়ে অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তির দাবী জানানো হয়।
মানবাধিকার সংগঠন আসক শিক্ষার্থীদের ওপর এমন ন্যক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছে। হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ও প্রশাসনিক পদক্ষেপ গ্রহণের জোর দাবী রাখছে। পাশাপাশি আন্দোলনরত শিক্ষার্থীদের গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তি দেয়ার আহŸান জানায়। আসক মনে করে, সাধারণ শিক্ষার্থীদের শান্তিপ‚র্ণ সভা-সমাবেশসহ চিন্তা ও মত প্রকাশের অধিকার চর্চা করতে গিয়ে যে আক্রমনের সম্মুখীন হতে হচ্ছে তা অত্যন্ত অগ্রহণযোগ্য। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসবের দায় এড়াতে পারে না। শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলনের প্রতি শ্রদ্ধাশীল থেকে এ ধরনের পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভ‚মিকা পালন করা উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ