Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে উদ্বিগ্ন নাগরিকদের মানববন্ধন

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার দায় সরকারের

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 ‘উদ্বিগ্ন নাগরিকবৃন্দ’, চট্টগ্রামের ব্যানারে গতকাল (সোমবার) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রদের উপর হামলা, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদ জানানো হয়েছে। এতে বক্তারা বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তা এবং নির্যাতনে আহতদের চিকিৎসার দায়িত্ব সরকারকেই নিতে হবে।
তাদের উপর অমানবিক হামলার দায় সরকারের। মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন এডভোকেট সালাউদ্দিন হায়দার সিদ্দিকী। সাবেক কাউন্সিলর জান্নাতুল ফেরদাউস পপির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী সুভাষ বড়–য়া, অধ্যাপিকা রীতা দত্ত, এডভোকেট মুজিবুল হক, লেখক সাখাওয়াত হোসেন মজনু, এডভোকেট আখতার কবির চৌধুরী, এডভোকেট ভ‚লন ভৌমিক, মুক্তিযোদ্ধা রাইসুল হক বাহার, চবি শিক্ষক মাঈদুল ইসলাম, আলী আর রাজী ও সায়মা আলম। সমাবেশে বক্তাগণ বলেন, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের উপর যে নৃশংস, বর্বোরচিত হামলা হয়েছে তা দেশর সমস্ত বিবেকবান মানুষকে স্তম্ভিত করে দিয়েছে।
হাতুড়ি দিয়ে পিটিয়ে যেভাবে একজন ছাত্রের পা ভেঙ্গে দেয়া হয়েছে এবং ছাত্রীদেরকে যেভাবে লাঞ্ছিত করা হচ্ছে তা কোন সভ্য সমাজ নয়- বর্বর সমাজের নমুনা। শুধু তাই নয় আহত ছাত্রদের এমনকি হাসপাতাল থেকেও বের করে দেয়া হয়েছে! প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী যেভাবে এই নিপীড়নে মদদ দিচ্ছে তা গণতন্ত্রের জন্য অশনি সংকেত।
এর দায় সরকার কোনভাবেই এড়াতে পারে না। বক্তাগণ অবিলম্বে শিক্ষার্থীদের উপর এই নির্যাতন বন্ধ করার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ