Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হুমকির মুখে ব্রিজ, ভাঙছে ফসলি জমি

ড্রেজার দিয়ে বালু উত্তোলন

ফরিদপুর জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

 ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের পুবিলা গ্রামের গড়াই নদীতে প্রভাবশালী একটি মহল ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে। ফলে ড্রেজার সংলগ্ন স্থানের ফসলি জমি ভাঙতে শুরু করেছে। হুমকির মুখে রয়েছে পুবিলা ব্রিজটি। এ নিয়ে স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হলেও প্রভাবশালী মহলের ভয়ে কেউই এসবের প্রতিবাদ করতে সাহস পাচ্ছেন না। স্থানীয়দের অভিযোগ ও সরেজমিন ঘটনাস্থল গিয়ে দেখা গেছে, ঘোষপুর ইউনিয়নের পুবিলা-বাহিরনগর গ্রামের শেষ প্রান্তে গড়াই নদীর পুবিলা ব্রিজ সংলগ্ন স্থানে স্থানীয় চেয়ারম্যান ফারুক হোসেনের ছত্রছায়ায় একটি মহল অবৈধভাবে ড্রেজার দিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করছে। বালু উত্তোলনের ফলে ড্রেজার সংলগ্ন স্থানের বেশকিছু ফসলি জমি ভেঙে গেছে। ফসলি জমির কয়েকটি স্থানে দেবে যাবার চিহৃ দেখা গেছে। স্থানীয়রা জানান, যে কোন সময় বড় ধরনের ক্ষতির আশংকা করছেন তারা। যেতে পারে।
ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে কথা হলে বোয়ালমারী উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, বালু তোলার বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এ বিষয়ে তিনি চেয়ারম্যানের সাথে কথা বলবেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ