Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবশেষে পাকুন্দিয়া পৌর ভবনের নির্মাণকাজ শুরু

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০৪ এএম

অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে অবশেষে কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভার সোয়া তিন কোটি টাকার পৌর ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। পৌরসভার দেড় শতাংশ জায়গা বেহাত হয়ে যাওয়ায় প্রায় এক বছর ধরে পৌর ভবন নির্মাণ কাজ বন্ধ ছিল। জানা যায়, ২০১৬ সালে স্থানীয় সরকার বিভাগ পাকুন্দিয়া পৌরসভায় তিনতলা (বি-টাইপ) পৌর ভবন নির্মাণের জন্য সোয়া তিন কোটি টাকা বরাদ্দ দেয়। ভবন নির্মাণ কাজ শুরু হলে পার্শ্ববর্তী জোয়াদুল হকের ছেলে সুজন লাট নির্মাণ কাজ স্থগিত চেয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত ১৪৪ধারা জারি করেন। এর প্রেক্ষিতে পৌর কর্তৃপক্ষ যথাযথ কাগজ আদালতে উপস্থাপন করলে গত ১২ জুন সুজন লাটের দায়ের করা মামলাটি আদালত খারিজ করে দেন। পরে পৌর মেয়র আক্তারুজ্জামান খোকন, পৌর সচিব সৈয়দ শফিকুর রহমান, সহকারি প্রকৌশলী শ্যামল চন্দ্র, উপসহকারি প্রকৌশলী আবদুল জব্বার, কাউন্সিলর ফরিদ উদ্দিন, শফিকুল ইসলাম আরিফ, শরিফুল ইসলাম সুজন, শামীম মিয়া, মকবুল হোসেনসহ কর্মচারিরা ভেকু মেশিন নিয়ে সম্প্রতি উপস্থিত হলে স্বেচ্ছায় সুজন লাট স্থাপনা ভেঙ্গে জায়গা অবমুক্ত করে দেন। এ ব্যাপারে গতকাল বিকেলে পৌর মেয়র মো. আক্তারুজ্জামান খোকন জানান, বেহাত হয়ে যাওয়া জায়গা দীর্ঘ দুই যুগ পর উদ্ধার করা হয়েছে। সেখানে একটি দৃষ্টিনন্দন পৌর ভবন নির্মাণ কাজ চলছে। ভবনটির নির্মাণ কাজ শেষ হলে পৌরসভার কার্যক্রম আরও গতিশীল হবে এবং পৌরবাসি কাঙ্খিত সেবা পাবে।



 

Show all comments
  • মো: মোবারক হোসেন ২৭ অক্টোবর, ২০২০, ৫:৪৩ এএম says : 0
    জোরপূর্বক ভাবে জায়গা নেওয়া হইয়াছে,,মেয়্যর কে কাগজ দেখার কথা বলা হলে বলে অনি দেখবেন না ওনার উপর না কি খুভ চাপ,,,,, জুর করে অন্যের জায়গায় পৌর ভবন স্থাপন করা হচ্ছে,,,,,,
    Total Reply(0) Reply
  • মোবারক ২৭ অক্টোবর, ২০২০, ৫:৪৭ এএম says : 0
    অন্যের জায়গায় জোরপূর্বক ভাবে পৌর ভবন নির্মাণ কাজ চলছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকুন্দিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ