Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে হামলার শিকার বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৮, ৩:১৫ পিএম

সাভারের আশুলিয়ায় সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত কল্যান সরকার হৃদয় (১৮) নামে এক শিক্ষার্থী’র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ ঘটনায় এক স্কুলের প্রধান শিক্ষকসহ ৮জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার সকালে সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।
এর আগে গত বুধবার বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন সন্দীপ এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হলে কল্যান সরকারকে আংশকাজনক অবস্থায় প্রথমে সুপার ক্লিনিক এবং পরবর্তীতে সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়।
পুলিশ মামলার প্রধান আসামী আব্দুল কুদ্দুসকে গ্রেপ্তারের পর রহস্যজনক কারনে ছেড়ে দিয়েছে।
শিক্ষার্থী কল্যান সরকারের পিতা রতন সরকার জানান, রাতে সন্দীপ বাজারে বাজার করতে গেলে জনৈক কুদ্দুস, রনি, নজরুল ও তার সহযোগীরা কল্যান সরকারকে তার এক বন্ধুসহ আটক করে বেধড়ক পিটুনি দেয়। একপর্যায়ে তারা তাদের দু’জনের কাছ থেকে বন্ড সই (সাদা কাগজে স্বাক্ষর) নিয়ে রাস্তায় ফেলে যায়। স্থানীয়দের সহায়তায় আশংকাজনক অবস্থায় হৃদয়কে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টটে রাখা হলে আজ সকালে তার মৃত্যু হয়। তার মাথাসহ শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে।
খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ময়না তদন্তের জন্য মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের মর্গে প্রেরন করে।
এরআগে সোমবার রাতে কল্যান সরকারের মা রীতা রানী বিশ্বাস বাদী হয়ে আশুলিয়া থানায় ডেইরি ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস, তার সন্ত্রাসী বাহিনীর মো: রনি, মো: নজরুল, মো: সুমন ও ইয়ার খানসহ ৮জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।
আশুলিয়া থানার এস আই আবদুল সালাম জানান, আশুলিয়া থানায় এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি অভিযুক্তে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
নিহত কল্যান সরকার হৃদয় সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। সে তার বাবা-মায়ের সাথে ডেইরী ফার্ম এলাকায় বসবাস করতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ