Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ হাসান সরকারের

গাজীপুর জেলা ও টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থীর পক্ষে মন্ত্রী-এমপিরা নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে রোববার রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন হাসান উদ্দিন সরকার। অভিযোগে তিনি বলেন, আমি এ যাবত নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে প্রতিপালন করে আসছি। অপরদিকে গাজীপুর সিটি নির্বাচনী প্রক্রিয়ার শুরু থেকেই আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ও তার সমর্থকেরা একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বানচাল করছেন। আওয়ামী লীগ মনোনীত প্রতিদ্ব›দ্বী মেয়র পদপ্রার্থী নিজে ও তাঁর পক্ষে প্রতিদিনই নগরির বিভিন্ন এলাকায় প্রচারণা চালাচ্ছেন। এমনকি মন্ত্রী-এমপিগণ আচরণবিধি লঙ্ঘন করে তাদের দলীয় প্রার্থীর পক্ষ্যে প্রকাশ্যে ভোট চাচ্ছেন। যা সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধিমালার ২২ নং বিধির সুস্পষ্ট লঙ্ঘন। তিনি দরখাস্তে গত ২১ মে রিটার্নিং কর্মকর্তার জারিকৃত গণবিজ্ঞপ্তির উদ্ধৃতি দিয়ে আরো বলেন, ‘১৮ জুৃন ২০১৮ গণবিজ্ঞপ্তি জারির পূর্বে কোন প্রতিদ্ব›দ্বী প্রার্থী বা তার পক্ষে কোন রাজনৈতিক দল, অন্য কোন ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। কিন্তু আওয়ামী লীগ মনোনীত মেয়রপদপ্রার্থী ও তার পক্ষ্যে মন্ত্রী-এমপিগণ এবং তাদের দলীয় নেতাকর্মীরা নির্বাচনী আচরণবিধি ও জারিকৃত এ গণবিজ্ঞপ্তির কোন তোয়াক্কা করছেন না।’
ইফতারেও মিথ্যাচার করছে আ.লীগ
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, ‘ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখে আওয়ামী লীগ পবিত্র রমজান মাসেও নির্বাচনী প্রচারণায় উঠেপড়ে লেগেছে। তারা মাহে রমজানের পবিত্রতা ও তাৎপর্য ভুলে গিয়ে দোয়া ও ইফতার মাহফিলের নামে বিভিন্ন নির্বাচনী সভায় বক্তৃতায় নি:দ্বিধায় চরম মিথ্যাচার ও বিষোদগার করে যাচ্ছেন। যা কোন মুমিন-মুসলমানের কাম্য হতে পারে না। গতকাল রোববার তিনি ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিলে শরিক হয়ে এসব কথা বলেন। তিনি আরো বলেন, ইবাদত-বন্দেগির এ ফজিলতের মাসে বাসা থেকে বের হওয়ার ইচ্ছা আমার ছিল না। কিন্তু ক্ষমতাসীন দলের মেয়রপ্রার্থী ও তার পক্ষে মন্ত্রী-এমপিরা আচরণবিধি লঙ্ঘন করে যেভাবে নির্বাচনী প্রচারণায় নেমেছেন তাতে আমাদের নেতাকর্মীদের চাপে আমাকেও ঘর থেকে বের হতে হচ্ছে। দুনিয়া আমাদের ক্ষণস্থায়ী ঠিকানা। পুর্ব পুরুষরা চলে গেছেন, আমাদেরকেও চলে যেতে হবে। কাজেই আখিরাতের স্বার্থের চেয়ে দুনিয়ার স্বার্থ কখনোই গুরুত্ববহ হতে পারে না।
হাসান উদ্দিন সরকার রোববার নগরীর গাছা অঞ্চলের ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির এক ইফতার মাহফিলে শরিক হন। ওয়ার্ড বিএনপির সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মোখলেছুর রহমানের সঞ্চালনায় ইফতারপূর্ব মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল আলম, জেলা বিএনপির সহ-সভাপতি মীর হালিমুজ্জামান ননী, সিনিয়র যুগ্ন সম্পাদক শিল্পপতি সোহরাব উদ্দিন, গাছা সাংগঠনিক থানা বিএনপির সভাপতি মো.মোশারফ হোসেন খান, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, এডভোকেট মনির হোসেন, হুমায়ুন কবির রাজু, কুতুব উদ্দিন চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, ফারুক হোসেন খান, জাহাঙ্গীর হাজারী, মোশারফ হোসেন ভুইয়া, ইউসুফ সরকার, আবুল হাসেম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আচরণবিধি

৩০ নভেম্বর, ২০১৮
১৯ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ