Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

মাদারীপুরে আচরণবিধি লঙ্ঘন

স্টাফ রির্পোটার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে মাদারীপুরের শিবচর উপজেলার দুই ইউনিয়নের তিন চেয়ারম্যান প্রার্থীকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত শুক্রবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভ‚মি) এম. রাকিবুল হাসানের নেতৃত্বে উপজেলার বন্দরখোলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হাজী আব্দুর রহমান সাদ্দাম খানকে (ঘোড়া) ৮০ হাজার টাকা এবং মো. আজহারুল ইসলামকে (টেলিফোন) ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মোহসেন উদ্দীন সোহেল বেপারীকে (আনারস) ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ৫ জানুয়ারি উপজেলার বন্দরখোলা ও কাঁঠালবাড়ী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এলাকায় প্রার্থীরা নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে উঠান বৈঠক করার খবর পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় বন্দরখোলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম খান ও আজহারুল ইসলাম এবং কাঁঠালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সোহেল বেপারীকে জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভ‚মি) এম. রাকিবুল হাসান বলেন, গত শুক্রবার সন্ধ্যার পর বন্দরখোলা ইউনিয়নে অধিক সংখ্যক লোকজন নিয়ে বৈঠকরত অবস্থায় পেয়ে চেয়ারম্যান প্রার্থীদের জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা কাজ করে যাচ্ছি। নির্বাচনে কোনও আচরণবিধি ভাঙার খবর পেলেই অভিযান চালানো হচ্ছে। বিগত দিনের ইউনিয়ন পরিষদের নির্বাচনগুলোর মতো ইউনিয়ন পরিষদ দুটির নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।
উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে মাদারীপুর জেলার শিবচর উপজেলার বন্দরখোলা ও কাঁঠালবাড়ী ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে দুই ইউপিতে ১১ জন চেয়ারম্যান প্রার্থী পরস্পরের প্রতিদ্বন্দ্বিতা করবেন। দুই ইউনিয়নের ১৮টি ওয়ার্ডের ৮৩টি ভোট কক্ষে ২৫ হাজার ২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আচরণবিধি লঙ্ঘন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ