Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আচরণবিধি ভঙ্গ, কোম্পানীগঞ্জে ৩ ছাত্রদল কর্মীর অর্থদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ৫:০৮ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করার অপরাধে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নে তিন ছাত্রদল কর্মীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুর ১টার দিকে বামনি বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অর্থদন্ড প্রাপ্তরা হলো, রামপুর এলাকার আব্দুর রবের ছেলে নাঈমুল হক, মোশারফ হোসেন ও আবুল কালামের ছেলে আবদুল্লা আল মামুন।
স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে নোয়াখালী-৫ আসনের বিএনপি প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদ বামনীয়া বাজার এলাকায় বিএনপি নেতাকর্মীদের কবর জিয়ারত করতে যাবেন এমন খবরে সকাল থেকে ওই বাজারে দলের নেতাকর্মীরা একত্রিত হতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে কয়েকজন দুর্বৃত্ত বাজারে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পরে দুপুরে মওদুদ আহমদ বিএনপি নেতা আলমগীর, কাশেম পেশকার, আলী আকবর চেয়ারম্যান, হাবিব উল্যাহ চৌধুরী, আবুল বাশার মেম্বারের কবর জিয়ারত করে ফেরার সময় তার গাড়ীর পিছন দিয়ে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী মোটরসাইকেল নিয়ে বাজারে আসে। এসময় তিনজনকে আটক করে পুলিশ। স্থানীয় বিএনপি অভিযোগ করেন যে, তারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেনি। উদ্দেশ্যমূলক ভাবে আওয়ামীলীগের কতিপয় যুবক এদেরকে পুলিশের হাতে তুলে দেয়।
কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন মিয়া জানান, দুপুরে বামনীয়া বাজার এলাকায় কয়েকজন ছাত্রদল কর্মী মোটরসাইকেল শোডাউন করে নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করে। পরে ঘটনাস্থল থেকে তিন জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫হাজার টাকা করে অর্থদন্ড করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ