Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিরনিদ্রায় শায়িত ধর্মমন্ত্রীর ছোট ভাই ইউপি চেয়ারম্যান আফাজ সরকার

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ৭:৫৯ পিএম

চিরনিদ্রায় শায়িত নিলেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমানের সহোদর ছোট ভাই ও আকুয়া ৮ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফাজ উদ্দিন সরকার (৫৬)। রোববার (২৭ মে) বিকেলে শহরতলী আকুয়া মোড়লপাড়া পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এর আগে বাদ জোহর নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে প্রয়াত আফাজ উদ্দিন সরকারের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ জানাজায় শোকার্ত মানুষের ঢল নামে।
জানাজায় তাঁর বড় ভাই ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন, প্রেসক্লাব ময়মনসিংহের সাধারণ সম্পাদক মো: শামসুল আলম খান প্রমুখ অংশগ্রহণ করেন।
এ জানাজার নামাজে ইমামতি করেন ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহের ইমাম আল্লামা ফরিদ উদ্দিন মাসুদ। পরে বাদ আছর আকুয়া মোড়লবাড়ি মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে শায়িত করা হয়।
গত ১১ মে হৃদরোগে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি হন আফাজ উদ্দিন সরকার। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরিত করা হয়।
পরবর্তীতে তাঁর কিডনির সমস্যা ধরা পড়লে উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়। এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়াই করে তিনি হেরে যান। শুক্রবার (২৫ মে) রাত ৯ টায় তাঁর মৃত্যুর কথা জানান তাঁর ভাতিজা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।
আফাজ উদ্দিন সরকার ময়মনসিংহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমিতি ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিলেন। তিনি ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত’র চাচা এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরকার মো: সব্যসাচীর বাবা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ