Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহরাস্তি শোরসাক পানিওয়ালা ও উঘারিয়া সড়কে চরম দুর্ভোগ

চাঁদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

শাহরাস্তির শোরসাক, পানিওয়ালা ও উঘারিয়া সড়কে খানাখন্দে দুরাবস্থায় যান চলাচলে চরম দুর্ভোগে পড়েছে পথচারীরা। চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের দোয়াভায়া, পানিওয়ালা ভায়া শোরসাক ও কালীবাড়ি হতে উঘারিয়া ভায়া সূচিপাড়া পর্যন্ত গুরুত্বপ‚র্ণ এ সড়ক দীর্ঘদিন খুবই নাজুক অবস্থায় রয়েছে। ফলে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে যানবাহন। দ্রæত সংস্কারের ব্যবস্থা না হলে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।
শাহরাস্তি উপজেলার দক্ষিণাঞ্চলের জনগণ ও লক্ষীপুর জেলার রামগঞ্জ-নোয়াখালী-চাটখিল উপজেলার বহু মানুষ এ সড়কে চলাচল করেন। বর্তমানে এ সড়কের ছিখুটিয়া, শোরসাক, রাগৈ, মৌলভি সাহেবের দজ্জা, লোটরা বাজারসহ পুরো সড়ক হুমকির মুখে পড়েছে। কোথাও কোথাও সড়কটির পাশের খাল, পুকুরে বিলীন হওয়ার উপক্রম।
সরেজমিনে দেখা যায়, সড়কের বিভিন্ন স্থানে ভাঙতে শুরু করেছে। জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করে। খানাখন্দে ভরা এ সড়কে অতিবৃষ্টির কারণে বড়-বড় গর্তে পানি জমে অচল হয়ে পড়ছে। দূর-দুরান্ত থেকে আসা ঘরমুখী মানুষের দুর্ভোগের অন্ত নেই। ক্ষতিগ্রস্ত সড়কের ছিখুটিয়া ব্রিজ সংলগ্ন, রাউত বাড়ি সংলগ্ন, শোরসাক বাজার, রাগৈ, লোটরা বাজারসহ পুরো সড়ক খালে পরিণত।
অন্যদিকে দোয়াভাঙা থেকে সূচিপাড়া উঘারিয়া সড়কের উপজেলার দক্ষিণে দেলোয়ার মিয়াজীর ব্রিক ফিল্ড সংলগ্ন, সূচিপাড়া পাটোয়ারি বাড়ি, সূচিপাড়া বাজার, সূচিপাড়া ডিগ্রি কলেজ সংলগ্ন, নুনিয়া মাদরাসা, উঘারিয়া বাজার হতে নরিংপুর বাজার পর্যন্ত সড়কের বেহাল দশা। দ্রæত সংস্কারের ব্যবস্থা নেয়া নাহলে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। বেশ কিছু স্থানে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে যানবাহন। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারে। কালীবাড়ি হতে পানিওয়ালা পুরো সড়ক যাতায়াতে অনুপযোগী। এছাড়াও শাহ্রাস্তি গেইট দোয়াভাঙা হতে সূচিপাড়া-উঘারিয়া সড়কও ঝুঁকিপূর্ণ। ওই সড়ক দিয়ে দক্ষিণাঞ্চলসহ নোয়াখালী-চাটখিলের লোকজন যাতায়াত করে।
এ বিষয়ে সিএনজি, স্কুটার চালকদের সাথে কথা হলে তারা জানান, প্রতিদিন দোয়াভাঙা থেকে পানিওয়ালা ও কালীবাড়ি থেকে উঘারিয়া যেতে প্রায় ৩/৪ ঘন্টা সময় লাগে। রাস্তার অবস্থা খারাপ থাকার কারণে যানবাহন ও যাত্রীদের চলাচল করতে প্রতিমুহূর্তে আতঙ্কে থাকতে হয়। এলাকাবাসীর দাবি,পরিকল্পিতভাবে কাজ করে এ সড়কের ঝুঁকি এড়াতে জরুরি পদক্ষেপ প্রয়োজন।
চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত জানান, শাহরাস্তির ৩টি সড়কের জন্য সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম এমপির প্রচেষ্টায় ১শ’ ১৭ কোটি ৬৪ লাখ টাকার প্রকল্প অনুমোদন হয়েছে। চলতি মাসে কাজের জন্য দরপত্র আহ্বান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে

১৯ জানুয়ারি, ২০২৩
৫ ডিসেম্বর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ