Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে নিহত ৬ আহত ২৫

রাজধানীসহ চার জেলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

রাজধানী ঢাকাসহ চার জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত ও আরো ২৫ জন আহত হয়েছে। এরমধ্যে খিলক্ষেতে প্রাইভেটকারের ধাক্কায় এক যুবক নিহত হয়েছেন। এছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক বাইসাইকেল আরোহী ও আড়াইহাজার উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে কলেজ ছাত্রসহ ২ জন নিহত, গোপালগঞ্জের কোটালীপাড়ায় এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও নীলফামারীর সৈয়দপুরের বাইপাস মহাসড়কে এক মোটরসাইকেল আরোহী নিহত ও বাসের ১০ যাত্রী আহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।

রাজধানীর খিলক্ষেতে প্রাইভেটকারের ধাক্কায় এক যুবক নিহত ও তার স্ত্রী-ছেলে আহত হয়েছেন। অপরদিকে ডেমরায় ট্রাক-লেগুনা সংঘর্ষে অন্তত ৭ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খিলক্ষেত থানার এসআই মঞ্জুরুল হাবিব জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্বরোড গলফ ক্লাব সংলগ্ন রাস্তা দিয়ে স্ত্রী সুমি ও পুত্র শুভকে নিয়ে হেঁটে যাচ্ছিলেন বাবু। এ সময় বিমানবন্দরগামী একটি বেপরোয়া গতির প্রাইভেটকার তাদের ওপর উঠে যায়। এতে বাবু ও তার স্ত্রী গুরুতর আহত হন। পথচারীরা তাদের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে রাতে ঢাকা মেডিকেলে স্থানান্তর করা হয়। সেখানে চিকিসাধীন অবস্থায় রাত দেড়টায় মারা যান বাবু।

এসআই আরও জানান, ঘটনার পরপরই চালক প্রাইভেটকার নিয়ে পালিয়ে যায়। নিহত বাবুর গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায়। পরিবার নিয়ে বিশ্বরোড এলাকাতেই থাকতেন রিকশাচালক বাবু। গ্রামের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে গত মঙ্গলবার রাতে স্ত্রী সন্তানকে নিয়ে বাসা থেকে বের হয়েছিলেন তিনি।
এদিকে গতকাল বুধবার দুপুরে ডেমরা বামইল ব্রিজের বিপরীত দিকের সড়কে ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে চালকসহ লেগুনার ৭ জন যাত্রী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা জানান, তারা স্টাফ কোয়ার্টার থেকে লেগুনাযোগে যাত্রাবাড়ীর দিকে যাচ্ছিলেন। পথে বিপরীত দিক থেকে একটি ট্রাক রংসাইড দিয়ে এসে লেগুনার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে লেগুনায় যাত্রী ও চালক আহত হন। ডেমরা থানার এসআই সায়মুম হাসান জানান, ট্রাক ও লেগুনা জব্দ করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ ও আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৮টার দিকে উপজেলার তারাব পৌর সভার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে সোনার বাংলা এক্সপোর্ট নামক কাভার্ডভ্যানের ধাক্কায় ঘটনাস্থলে ওবায়দুল হক নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়। ভূলতা হাইওয়ে পুলিশ ক্যাম্পের টিআই উমর ফারুক জানান, নিহতের লাশ উদ্ধার করে আইনী প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

এদিকে আড়াইহাজার উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রসহ ২ জন নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সোয়া ৮টায় উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের পাল্লারাস্তা নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত নাফিজ রূপগঞ্জ উপজেলার ভূলতা ইউনিয়নের মিয়াবাড়ি এলাকার নাঈম মিয়ার ছেলে ও দুলাল মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার বাহেরচর এলাকার মক্কা মিয়ার ছেলে। নাফিজ সরকারি সফর আলী কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় নারায়ণগঞ্জ থেকে বন্ধন পরিবহনের একটি বাস সিলেটের দিকে যাচ্ছিল। এই সময় বিপরীত দিক থেকে আসা একটি সিএনজিকে চাপা দিলে ঘটনাস্থলেই ২ জন নিহত হয়। অপর এক মহিলা যাত্রীকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার জানান, ঘাতক বাসটি আটক করে কাঁচপুর হাওয়ে থানা পুলিশ নিয়ে যাওয়া হয়।
কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কোটালীপাড়ায় সড়ক দুর্ঘটনায় এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছে। এতে আরো পাঁচজন আহত হয়েছে। গতকাল বুধবার সকালে গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের তারাশী বাস্ট্যান্ডের পাশে এ ঘটনা ঘটে। নিহত অঙ্কন বিশ্বাস তারাশী গ্রামের পল্লব বিশ্বাসের ছেলে ও খুলনা কৃষি বিদ্যালয়ের ছাত্র।

কোটালীপাড়া থানার এসআই মনোজ কুমার বলেন, গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের তারাশী বাস্ট্যান্ডের পাশে এসে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ফুটপাতে থাকা অঙ্কনসহ কয়েকজনকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যান। এ সময় আলাউদ্দিন কাজী, শান্তা সাহা, শাওন সাহাসহ পাঁচজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে কোটালীপাড়া স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে বাসচালক পলাতক রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুরের বাইপাস মহাসড়কে ঢাকাগামী হানিফ এন্টারপ্রাইজের বাস একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে খাদে পড়ে গেছে। এতে মোটরসাইকেলের এক আরোহী নিহত ও বাসের ১০ যাত্রী আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ১১টার দিকে বাইপাস সড়কের কয়া মিস্ত্রিপাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোকছেদুল হক সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের মাঝাপাড়া গ্রামের মৃত হাজার আলীর ছেলে।

বাসের যাত্রী সত্যেন রায় ও সুজন রায় জানান, বাসে প্রায় ৪০ জনের মতো যাত্রী ছিল। মোটরসাইকেল চালককে বাঁচাতে গিয়ে দুর্ঘটনাটি ঘটেছে বলে তারা জানান। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজুল ইসলাম জানান, আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে বাসের চালক বা হেলপারকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ