Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তরা-টঙ্গী সড়কে যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৩:৩২ পিএম

রাজধানীর উত্তরা থেকে টঙ্গী সড়কে বৃহস্পতিবার সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বিকেলের দিকে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যানজটের কারণে বনানী, বিমানবন্দর, উত্তরা ও টঙ্গী এলাকায় যাতায়াত করা যাত্রী ও বিভিন্ন পরিবহনের চালকদের ভোগান্তিতে পড়তে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা সড়কে আটকে থাকতে হচ্ছে তাদের।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, উত্তরার যানজট অপ্রত্যাশিত নয়। কারণ আগামীকাল (শুক্রবার) থেকে তুরাগ তীরে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এজন্য দেশ-বিদেশের মুসল্লিরা দলে দলে তুরাগ তীরে যাচ্ছেন। উত্তরা এলাকায় গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে।
সরেজমিনে দেখা যায়, সকাল সকাল বনানী থেকে বিমানবন্দর হয়ে উত্তরা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। সময় বাড়ার সঙ্গে বনানী ও বিমানবন্দর এলাকায় যানজট কিছুটা কমলেও উত্তরা ও টঙ্গী এলাকায় এখনো তীব্র যানজট রয়েছে। ফলে অনেকে যাত্রী গণপরিবহন থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন।
উত্তরা-টঙ্গী এলাকার যানজট নিয়ে ডিএমপির ট্রাফিকের উত্তরা বিভাগের পশ্চিম-পূর্ব জোনের দায়িত্বরতরা বলছেন, উত্তরা থেকে টঙ্গী এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজের জন্য রাস্তা এমনিতেই বেশ সরু হয়ে গেছে। এ অবস্থায় বিশ্ব ইজতেমা উপলক্ষে হাজার হাজার মানুষ তাদের মালামাল নিয়ে রাস্তায় নামছেন। রাস্তা থেকে হেঁটে তারা তুরাগ তীরে যাচ্ছেন। সব মিলিয়েই যানজটের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে ডিএমপির ট্রাফিকের উত্তরা বিভাগের পশ্চিম জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. সাইফুল মালিক বলেন, উত্তরা এলাকায় এমনিতেই সব সময় গাড়ির চাপ একটু বেশি থাকে। শুক্রবার থেকে শুরু হতে যাওয়া বিশ্ব ইজতেমায় অংশ নিতে মুসল্লিরা আজ থেকেই আসতে শুরু করেছেন। ফলে যানজট বেড়েছে। ইজতেমা চলাকালে উত্তরা ও টঙ্গী এলাকায় যান চলাচল এমনিতেই সীমিত থাকবে।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ