Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলাচল স্বাভাবিক থাকবে : বিআরটি

বিমানবন্দর সড়কে যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিমানবন্দর সড়কে উন্নয়ন প্রকল্প চলাকালে চারটি লেনের মধ্যে দুটি লেন খোলা থাকবে। ফলে সড়কে যান চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না। বিশেষ ব্যবস্থাপনায় রাজধানীর বিমানবন্দর স্টেশন এলাকায় সড়কের উন্নয়নকাজ চলছে। বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকা অবস্থায় গতকাল শুক্রবার ছুটির দিন থাকায় রাস্তায় তেমন যানজট দেখা যায়নি। তবে দুই লেনে গাড়িগুলোকে থেমে থেমে চলছে।

বিমানবন্দর স্টেশন এলাকায় সড়কের উন্নয়নকাজ চলাকালে বিকল্প ব্যবস্থায় যান চলাচল করতে পারবে। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় শুরু হয়ে শনিবার সকাল ৬টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় সড়কের উন্নয়নকাজ চলবে। এ সময় চারটি লেনের মধ্যে দুটি লেন খোলা থাকবে। ফলে সড়কে যান চলাচলে কোনো বিঘ্ন ঘটবে না। ঢাকা বিআরটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এর আগে সড়ক ও জনপথ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল সন্ধ্যা ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত যানজট এড়াতে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানানো হয়েছিল। কিন্তু ঢাকা বিআরটি কোম্পানির বিজ্ঞপ্তিতে বিকল্প ব্যবস্থায় সড়ক চালু রাখার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে একান্ত অপরিহার্য না হলে যাদের পক্ষে ভ্রমণ বিলম্বিত করা সম্ভব, তাদের ভ্রমণসূচি পরিবর্তনের অনুরোধ করা হয়েছে। এদিকে বিদেশগামী যাত্রীদের ফ্লাইট ছাড়ার নির্ধারিত সময়ের চেয়ে অতিরিক্ত প্রায় ২ ঘণ্টা সময় হাতে নিয়ে ঢাকা বিমানবন্দরে আসার অনুরোধ জানানো হয়েছে।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম জানান, বিমানবন্দর সড়কে গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্টের চলমান কাজের জন্য এয়ারলাইন্স যাত্রীদের হাতে বাড়তি সময় নিয়ে বিমানবন্দরে আসার অনুরোধ করা হয়েছে।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে যান

১৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ