Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ বছর পর আবাহনীকে হারালো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

চির প্রতিদ্বন্ধী ঢাকা আবাহনী লিমিটেডকে হারিয়ে ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স প্রিমিয়ার লিগে শিরোপার দৌড়ে এগিয়ে গেল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মোহামেডান ২-১ গোলে হারায় আবাহনীকে। বিজয়ী দলের হয়ে ইমরান হাসান পিন্টু ও অরবিন্দর সিং একটি করে গোল করেন। আবাহনীর পক্ষে একমাত্র গোলটি শোধ দেন আরশাদ হোসেন। লিগে মোহামেডানের এটা ৯ খেলায় টানা নবম জয়। মোহামেডান ছাড়াও বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবও টানা নয় জয় পেয়ে শিরোপার দৌড়ে রয়েছে। সমান ২৭ পয়েন্ট নিয়ে মোহামেডান ও মেরিনার তালিকার শীর্ষে অবস্থান করলেও আট জয়ের পর মোহামেডানের কাছে প্রথম হারে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নেমে গেল আবাহনী।
ঘরোয়া হকিতে ছয় বছর পর আবাহনীকে হারালো মোহামেডান। সর্বশেষ ২০১২ সালে লিগে আবাহনীর বিপক্ষে জয় পেয়েছিল সাদাকালোরা। ওই লিগের চ্যাম্পিয়নও হয়েছিল তারা। মাঝে অবশ্য লিগে খেলেনি মোহামেডান। তবে গত লিগে খেললেও আবাহনীকে হারাতে পারেনি তারা।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্নক হকি উপহার দেয় মোহামেডান। তবে অপেক্ষাকৃত ভালো খেলে একাধিক সুযোগ সৃষ্টি করলেও গোল পেতে প্রায় আধঘন্টা অপেক্ষায় থাকতে হয় মোহামেডানকে। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ২২ মিনিটে প্রথম পেনাল্টি কর্নার (পিসি) পায় সাদাকালোরা। এসময় শামসের সিংয়ের পুশ কামরুজ্জামান রানা স্টপ করার পর রাসেল মাহমুদ জিমি তালগোল পাকিয়ে ফেলেন। তিনি ঠিক মতো শটই নিতে পারেননি। অবশ্য দু’মিনিট পরই কাঙ্খিত গোলের দেখা পায় মতিঝিলের দলটি। ম্যাচের ২৪ মিনিটে দ্বিতীয় পিসিতেও তালগোল পাকিয়েছিল মোহামেডান কিন্তু পরে ইমরান হাসান পিন্টুর জোরালো হিট ঠিকানা খুঁজে পায় বোর্ডের। তার গোলেই এগিয়ে যায় দলটি (১-০)। পিছিয়ে পড়ে আবাহনী ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয়।
প্রথমার্ধের শেষ দিকে পাওয়া পিসি কাজে লাগাতে পারেনি তারা। তাজউদ্দিন আহমেদের পুশ সারোয়ার হোসেন স্টপ করার পর আশরাফুল ইসলামের হিট লক্ষ্যভ্রষ্ট হয়। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করে মোহামেডান। শামসের পুশ রানা স্টপ করার পর অরবিন্দর সিংয়ের হিট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর গোলশোধে মরিয়া আবাহনী ঝাপিয়ে পড়ে মোহামেডান রক্ষণদূর্গে। সারোয়ার ও কৃষ্ণ কুমার পর পর দু’টি সুযোগ নষ্ট করায় হতাশা ছড়ায় আবাহনী ডাগআউটে। অবশেষে গোল পায় আবাহনী। ম্যাচের ৫৫ মিনিটে সমতায় ফেরে তারা। এসময় জটলার মধ্যে থেকে আরশাদ হোসেন সুযোগ সন্ধানী হিটে গোল করেন (১-১)। ম্যাচে সমতা আসার পর এগিয়ে যেতে প্রাণপোন চেষ্টা করে মোহামেডান। কিন্তু কিছুতেই যেন কিছু হচ্ছিলো না। শেষ দিকে দুটি পিসি পেলেও কাজে লাগাতে পারেনি সাদাকালোরা। প্রথম বার জিমি এবং পরের বার রানার হিট লক্ষ্যভ্রষ্ট হয়। জিমি আরেকটি সুযোগ নষ্ট করার পর ৬৯ মিনিটে জয়সূচক গোলটি পায় মোহামেডান। শামসের পুশ রানা স্টপ করলে অরবিন্দর সিং হিটে গোল করেন (২-১)। উল্লাসে ফেটে পড়ে মোহামেডান শিবির।
একই ভেন্যুতে দুপুরে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ৭-১ গোলে বিধ্বস্ত করে সাধারণ বীমাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ