Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব অর্জনের মাস রমাযান -পীর সাহেব চরমোনাই

১৫ দিনব্যাপী তালিম তারবিয়াত শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ৫:১৩ পিএম | আপডেট : ৭:১০ পিএম, ১৯ মে, ২০১৮
পবিত্র মাহে রমাযান উপলক্ষে ১৫ দিনব্যাপী বিশেষ তা’লিম তারবিয়াত মাহফিল ১ রমাযান থেকে বরিশালের ঐতিহ্যবাহী চরমোনাই মাদরাাস ময়দানে শুরু হয়েছে। তারবিয়াতী মাহফিলে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমসহ চরমোনাই’র খলিফাগণ বয়ান পেশ করপবেন। পীর সাহেব চরমোনাই বলেন, রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। পাশবিক শক্তিকে আয়ত্ত¡াধীন করা হচ্ছে সিয়ামের তাৎপর্য। কুরআন নাজিলের মহান এ মাসে কুরআনের আলোকে সমাজ প্রতিষ্ঠায় সকলকে কাজ করতে হবে। 
নির্বাচন পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত
এদিকে ইসলমী আন্দোলন বাংলাদেশের নির্বাচন পরিচালনা কমিটির এক সভা মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের সভাপতিত্বে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব আধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ্ আমিনুল ইসলাম, প্রকৌশলী আশরাফুল আলম, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী প্রমুখ।
সভায় বিতর্কিত নির্বাচন কমিশন পূনর্গঠন করা হয়। 

 



 

Show all comments
  • বোরহান উদ্দিন ৩০ মে, ২০১৮, ১:০৬ এএম says : 0
    আমি চরমোনাই সকল ওয়াজ পেতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ