Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ঢাবিতে এখন অশনি সংকেত বিরাজ করছে’

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৮, ২:৫০ পিএম

ক্যাম্পাসে এখন অশনি সংকেত বিরাজ করছে মন্তব্য করে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের নিরাপত্তা দাবি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

সোমবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত এক সমাবেশে বক্তারা এ কথা বলেন।

‘শিক্ষার্থীদের ওপর নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদ এবং ক্যাম্পাসে শিক্ষক শিক্ষার্থীর নিরাপত্তা’ শীর্ষক ব্যানারে একটি মৌন মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কলাভবন প্রদক্ষিণ করে পুনরায় অপরাজেয় বাংলার পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান বলেন, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অশনি সংকেত বিরাজ করছে। শিক্ষার্থীরা যখন যৌক্তিক দাবিতে আন্দোলন করছিল তখন তাদের ওপর টিয়ারসেল মারা হয়, ছোড়া হয় রবার বুলেট। অন্যদিকে উপাচার্যের বাসভবনে ন্যক্কারজনকভাবে হামলা করা হয়।

তিনি বলেন, ক্যাম্পাসের বিভিন্ন হলে সাধারণ ছাত্রীদের ওপর নিপীড়ন চালানো হচ্ছে। কোনো কোনো জায়গায় প্রশাসন নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছে।

লিখিত বক্তব্যে আখতার হোসেন ডাকসু নির্বাচন, উপাচার্যের বাড়ি ভাঙচুরের বিচার, সব শিক্ষার্থীর সহাবস্থান, কোটা ব্যবস্থার সংস্কার করে প্রজ্ঞাপন জারির আহ্বান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক সদরুল আমিন, পদার্থ বিজ্ঞানের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. মোশাররফ হোসাইন ভূঁইয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ