Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাসেলের রেকর্ড ছক্কা ম্লান বিলিংসে

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত এক ম্যাচের সাক্ষি হলো আইপিএল। যার শুরুটা হয়েছিল আন্দ্রে রাসেলের ছক্কার রেকর্ড দিয়ে। আর শেষ হলো ওয়াটসন-বিলিংস ঝড়ে সেই রেকর্ক ¤ø্যান্ হওয়ার মধ্য দিয়ে। শেষ ওভারের থ্রিলারের এক বল বাকি থাকতে ৫ উইকেট হাতে রেখে কোলকাতা নাইট রাইডার্সের দেয়া দুইশোর্ধো লক্ষ্য তাড়া করে জিতেছে চেন্নাই সুপার কিংস।
শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। ক্রিজে ছিলেন আগের ম্যাচেই ৩০ বলে ৬৮ রানের রেকর্ড গড়া ডোয়াইন ব্রাভো (১১) এবং রবিন্দ্র জাদেজা (১১)। বিনয় কুমারের ফুলটস নো বলে ছক্কা হাঁকান ব্রাভো। শেষে ৩ বলে ৫ রানের হিসাবটা গ্যালারিতে বল পাঠিয়ে মিলিয়ে নেন জাদেজা।
এর আগে ঝড় ওঠে রাসেলের ব্যাটে। চেন্নায়ের এমএ চিন্দাম্বারাম স্টেডিয়ামে ১১ ছক্কার রেকর্ড গড়ের ক্যারিবীয় তারকা। ৩৬ বলে ৮৮ রানের ইনিংসে বাইন্ডারি মাত্র একটি। আইপিএলে সাত বা তার পরে ব্যাটে নেমে এটাই সর্বোচ্চ রানের ইনিংস। আগের ম্যাচেই যে রেকর্ড গড়েছিলেন ব্রাভো। ১০ ওভারে ৫ উইকেটে ৮৯ রানের পরও কোলকাতা পেয়ে যায় ৬ উইকেটে ২০২ রানের বিশাল সংগ্রহ।
কিন্তু রাইডু-ওয়টসনের ৫.৫ ওভারে ৭৫ রানের জুটির পর ইংলিশ ব্যাটসম্যান স্যাম বিলিংসের ২৩ বলে ৫ ছক্কায় ৫৬ রানের ইসিংসে ¤ø্যান হয়ে যায় রাসেলের রেকর্ড। ওয়াটসন ১৯ বলে ৩টি করে ছক্কা চারে করেন ৪২ রান। রাইড়–র ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৯। কারান ৩৯ রানে ২ উইকেট নিলেও ৪ ওভারে ১৭ রানের খরচায় ১ উইকেট নিয়ে সেরা বোলার নারাইন। বিলিংস হন ম্যাচ সেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছক্কা

২৮ সেপ্টেম্বর, ২০২১
২১ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ