Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাইজুলের ছক্কায় নাটকীয় ড্র’

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ঠিক যেন সারজায় জাভেদ মিয়াঁদাদের ছক্কার কথাই মনে করিয়ে দিলেন তাইজুল। জয়ের জন্য ভারতের বিপক্ষে শেষ বলে ছক্কার টার্গেট ছিল পাকিস্তানের। চেতন শর্মাকে ছক্কায় সেই অসাধ্যই সাধন করেছিলেন জাভেদ মিয়াঁদাদ। ৩০ বছর আগের সারজার সেই ছবিটিই যেন বিকেএসপিতে মনে করিয়ে দিলেন তাইজুল। শেষ বলে ‘টাই’-এর  জন্য টার্গেট যখন ছক্কা, তখন কামরুল ইসলাম রাব্বীকে বেছে নিয়ে সেই অসাধ্যই সাধন করেছেন এই বাঁ হাতি! ভিক্টোরিয়ার ৩১৪/৯’র চ্যালেঞ্জে শেষ ওভারে ১২-তে থেমেছে লিজেন্ডস অব রূপগঞ্জ একই স্কোরে (৩১৪/৯)। এমন নাটকীয় টাই এ অন্য এক উত্তাপ ছিল বিকেএসপির ম্যাচে।
কি হয়নি এই ম্যাচে? গতবার ভিক্টোরিয়ায় পারফর্ম করা বাঁ হাতি পেস বোলার আবু হায়দার এবার সেই ভিক্টোরিয়ার প্রতিপক্ষ। লিস্ট ‘এ’ তো দূরের কথা, সব ভার্সনের ক্রিকেটে ক্যারিয়ার সেরা  পারফর্ম করেছেন এই পেসার গতকাল (৫/৫২)। তার পরও থামাতে পারেনি তার দল ভিক্টোরিয়ার রান উৎসব। টপ অর্ডার ফজলে রাব্বীর ৭৩, মিডল অর্ডার আল আমিন জুনিয়রের লিস্ট ‘এ’ ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিতে (১১৩ বলে ১১ চার ১ ছক্কায় ১০২) ৩১৪/৯ স্কোর পুঁজিতে জয়ে রূপ দিতে পারতো ভিক্টোরিয়া। লিজেন্ডেসের উপরের সারির ৫ ব্যাটসম্যানের কেউ দলের প্রয়োজন মেটাতে পারেননি (অমি ৫, সৌম্য ১০, জুনায়েদ ১৪, মিঠুন ২৯, আসহার জাইদি ১০)। বাধ্যতামূলক পাওয়ার প্লে’র প্রথম ১০ ওভারে ব্যাকফুটে লিজেন্ডস (৩০/৩), স্কোরশিটে ১২৭ উঠতে ৬ ব্যাটসম্যানের বিদায়। সেখান থেকে দলকে টেনে তুলেছেন মোশাররফ রুবেল-নাহিদুল ৭ম জুটিতে ১০১ বলে ১০৯ রান যোগ করে। অবিশ্বাস্য ভাবে ম্যাচে লিজেন্ডসকে ফিরিয়ে এনেছেন এই ২ লোয়ার অর্ডার (মোশাররফ রুবেল ৮৮, নাহিদুল ৫৭)। ৮ম জুটির ৩৭ বলে ৪৯ রানে ভিক্টোরিয়ার হাতের মুঠো থেকে ম্যাচ বের করে আনার স্বপ্ন  পর্যন্ত দেখিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জকে।
ডট দিয়ে শেষ ওভার শুরু করেও খলনায়ক ভিক্টোরিয়ার পেসার কামরুল ইসলাম রাব্বী। দ্বিতীয় বলটি ওয়াইড করায় একটি বোনাস বল হাতে পেয়েছে রূপগঞ্জ। তাতেই শেষ বল থ্রিলারে ম্যাচ টাই করতে পেরেছেন টেল এন্ডার তাইজুল। টাই ম্যাচে  শেষ ১০ ওভারের হিসেবেও টাই, ভিক্টোরিয়ার ৭৩, লিজেন্ডেসেরও সেই ৭৩! লিস্ট ‘এ’ ক্রিকেট ক্যারিয়ারে লিজেন্ডেসের আবু হায়দার রনি’র প্রথম ৫ উইকেটের ম্যাচে ভিক্টোরিয়ার আল আমিন জুনিয়রের প্রথম সেঞ্চুরি! তবে এই দুই পারফরমারের দ্যুুতি ছড়ানো ম্যাচে আল আমিন জুনিয়রের ১০২  ই ম্যান অব দ্য ম্যাচ বিবেচ্য হয়েছে।   
ভিক্টোরিয়া-লিজেন্ডস
ভিক্টোরিয়া : ৩১৪/৯ (৫০.০ ওভারে), ফজলে রাব্বী ৭৩, মুমিনুল ১৩, আল আমিন জুুনি. ১০২, চাতুরঙ্গা ৪৪, ধীমান ৩০,আবু হায়দার রনি ৫/৫২। লিজেন্ডস  : ৩১৪/৯ (৫০.০ ওভারে), জহুরুল অমি ৫, সৌম্য ১০, মিঠুন ২৯, আসহার জাইদি ১০, আসিফ ২৯, মোশাররফ রুবেল ৮৮, নাহিদুল ৫৭, তাইজুল ১৭*, এনামুল ৩/৫২, ডলার ২/৫১। ফল : টাই। ম্যান অব দ্য ম্যাচ : আল আমিন (ভিক্টোরিয়া)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাইজুলের ছক্কায় নাটকীয় ড্র’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ