Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গেমসের প্রথম স্বর্ণ ডাফি’র দখলে

স্পোর্টস রিপোর্টার, গোল্ড কোস্ট (অস্ট্রেলিয়া) থেকে | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমসের প্রথম স্বর্ণপদকটি নিজের দখলে নিয়েছেন বারমুডার ফ্লোরা ডাফি। গতকাল মহিলাদের স্প্রিন্ট ট্রিথানল ইভেন্ট থেকে এই স্বর্ণ জয় করেন তিনি। দেশটির হয়ে দ্বিতীয়বারের মত কমনওয়েলথ গেমস থেকে স্বর্ণপদক জয় করলেন ডাফি। কমনওয়েলথ গেমস থেকে বারমুডা প্রথম স্বর্ণ পেয়েছিল ১৯৯০ সালে। ২৮ বছর আগে অকল্যান্ডে অনুষ্ঠিত গেমসের হাই জাম্পে ২.৩৬ মিটার উচ্চতায় লাফিয়ে সেরা হয়ে সোনা জিতেছিলেন বারমুডার অ্যাথলেট ক্লারেন্স সাউন্ডার্স। যেটি এখনো গেমস রেকর্ড হয়েই আছে।
গতকাল এই ইভেন্টের পুরুষ বিভাগে স্বর্ণ জিতেছেন দক্ষিন আফ্রিকার হেনরি সোয়েম্যান । মহিলাদের ওই ইভেন্টে রৌপ্য পদক জয় করেছেন ইংল্যান্ডের জেসিকা লেয়ারমান্থ এবং ব্রোঞ্জ পান কানাডার জোযানা ব্রাউন। মহিলা ইভেন্ট শেষ হবার দুই ঘন্টা পর অনুষ্ঠিত হয় পুরুষ বিভাগের প্রতিযোগিতা। এতে হেনরি স্বর্ণপদক জয় করেন। রৌপ্য জয় করেন স্বাগতিক অস্ট্রেলিয়ার জ্যাকব বার্থউইশেল। চলতি আসরে এটি ছিল স্বাগতিক অস্ট্রেলিয়ার প্রথম পদক জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেমস

৯ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ