Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস কর্ণার

শুটিংয়ের প্রথম স্বর্ণ আমিরার, সাইক্লিংয়ের প্রথম দিন সেরা সেনাবাহিনীই, ম্যারাথনে সেনা, হ্যামারে নৌবাহিনী সেরা, আজ শুরু হচ্ছে সাঁতার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

শুটিংয়ের প্রথম স্বর্ণ আমিরার
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস শুটিংয়ে প্রথম স্বর্ণপদক জিতেছেন আমিরা হামিদ। গতকাল গুলশানস্থ বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশনে অনুষ্ঠিত নারীদের ৫০ মিটার রাইফেল প্রোন জুনিয়রে ৫৭৬ স্কোর তুলে স্বর্ণপদক জিতে নেন গুলশান শুটিং ক্লাবের শুটার আমিরা। ৫৭৫ স্কোর করে এই ইভেন্টে রুপা জেতেন আর্মি শুটিং অ্যাসোসিয়েশনের মায়েদা মুমতাহিনা এবং ৫৫৭ স্কোর করে ব্রোঞ্জপদক জয় করেন একই ক্লাবের তৌফিকা সুলতানা রজনী।
হ্যান্ডবল, হকি ও নারী ফুটবল
পুরুষ হ্যান্ডবলে আনসার ৩৯-১৯ গোলে ফরিদপুর জেলাকে এবং চাঁপাইনবাবগঞ্জ ৪৫-২৬ গোলে হারায় জামালপুর জেলাকে। এদিকে, পুরুষ হকিতে ময়মনসিংহ ৩-১ গোলে কুমিল্লাকে রাজশাহী জেলা ৫-২ গোলে হারায় কুড়িগ্রাম জেলাকে। এছাড়া, ফুটবলে থুইনুর ট্রিপল হ্যাটট্রিক ও লিডার হ্যাটট্রিকে ১৭-০ গোলে খুলনাকে বিধ্বস্ত করে আনসার। রাজশাহী জেলা ৭-১ গোলে উড়িয়ে দেয় ময়মনসিংহকে।

সাইক্লিংয়ের প্রথম দিন সেরা সেনাবাহিনীই
বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের সাইক্লিং প্রতিযোগিতার প্রথম দিনে সেরা বাংলাদেশ সেনাবাহিনীই। গতকাল হাতিরঝিলে অনুষ্ঠিত তিনটি ইভেন্টের মধ্যে দু’টিতে স্বর্ণপদক জিতে নিয়েছেন সেনাবাহিনীর সাইক্লিষ্টরা। এদিন দিনের প্রথম ইভেন্ট পুরুষদের ৬০ কিলোমিটার রোড টিম টাইম ট্রায়ালে এক ঘণ্টা ৩২ মিনিট ০৫ সেকেন্ডে স্বর্ণপদক জেতেন সেনাবাহিনীর মিজানুর রহমান, আলমগীর হোসেন, শরিফুল মোল্লা ও হেলাল উদ্দিন। এক ঘণ্টা ৩২ মিনিট ৪৭ সেকেন্ডে বাংলাদেশ জেলের নিয়ামুল ইসলাম, খন্দকার মাহাবুব, তাম্মাত বিন খায়ের ও আবদুল্লাহ আল পারভেজ রুপা এবং এক ঘণ্টা ৩৫ মিনিট ১০ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন চট্টগ্রাম জেলার দবির আলম, পাভেল আজাদ, আলাউদ্দিন ও রাফাত মজুমদার। নারীদের ৬০ কিলোমিটার রোড টিম ট্রায়ালে ৫৩ মিনিট ২৫.২১ সেকেন্ডে সেনাবাহিনীর শিল্পি খাতুন, কবিতা রায়, সুবর্ণা বর্মা ও সমাপ্তী বিশ্বাস স্বর্ণ, ৫৪ মিনিট ৪১.১২ সেকেন্ডে বাংলাদেশ আনসারের (শরিফা আক্তার তানিয়া, রুমি খাতুন, নাবিলা ইসলাম মালা ও তিথী বিশ্বাস রুপা ও এক ঘণ্টা ০২.৮৩ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার স্নিগ্ধা আক্তার, আজিজা সুলতানা, নাসিমা আক্তার ও আঞ্জুমান। এদিকে পুরুষদের ৩০ কিলোমিটার রোড ইন্ডিভিজ্যুয়াল টাইম ট্রায়ালে চট্টগ্রাম বিভাগের রাকিবুল ৪৫ মিনিট ৫৯.০৯ সেকেন্ডে স্বর্ণ, দিনাজপুরের আদনান রহমান ৪৬ মিনিট ০২.২৫ সেকেন্ডে রৌপ্য ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রিপন কুমার বিশ্বাস ৪৬ মিনিট ৫৯.৭৪ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সহ-সভাপতি ও সাবেক তারকা ফুটবলার আবদুল গাফফার ও অ্যাডভোকেট সানজিদা খানম এমপি এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাহেরুল আলম চৌধুরী স্বপন। আজ একই ভেন্যুতে পুরুষদের ১০০০ মিটার টাইম ট্রায়াল, এলিমিনেশন রেস, ১২০০ মিটার অলিম্পিক স্প্রিন্ট ও ১৫০০০ মিটার স্ক্র্যাচ রেস এবং নারীদের ৫০০ মিটার টাইম ট্রায়াল, এলিমিনেশন রেস ও ৮০০ মিটার অলিম্পিক স্প্রিন্ট ইভেন্টের খেলা হবে।

ম্যারাথনে সেনা, হ্যামারে নৌবাহিনী সেরা
গেমসের অ্যাথলেটিক্স ডিসিপ্লিনে ম্যারাথনে বাংলাদেশ সেনাবাহিনী এবং হ্যামার থ্রোয়ে নৌবাহিনী স্বর্ণপদক জিতেছে। গতকাল ঢাকা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরুষ ম্যারাথনের তিনটি পদকই জিতে নেন সেনাবাহিনীর তিন অ্যাথলেট। দুই ঘন্টা ৪৬ মিনিট ৩৮ সেকেন্ডে স্বর্ণ পদক জেতেন সেনাবাহিনীর মো. ফরিদ মিয়া। দুই ঘন্টা ৪৬মিনিট ৪০ সেকেন্ড সময় নিয়ে রুপা জয় করেন ফিরোজ খান এবং দুই ঘণ্টা ৫৭ মিনিট ৫০ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন একই সংস্থার আরেক অ্যাথলেট কামরুল ইসলাম। অন্যদিকে পুরুষ হ্যামার থ্রোয়ে স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশ নৌবাহিনীর মো. মাহফুজ হাসান। তিনি ৫০.৮৫ মিটার দূরত্বে নিক্ষেপ করে প্রথম হন। বাংলাদেশ সেনাবাহিনীর মো. শফিকুল ইসলাম ৪৮.৭৪ মিটার দূরত্বে নিক্ষেপ করে রুপা এবং সেনাবাহিনীর মো. জুয়েল ইসলাম ৪৪.২৯ মিটার দূরত্বে হ্যামার নিক্ষেপ করে ব্রোঞ্জপদক জিতে নেন।

আজ শুরু হচ্ছে সাঁতার
আজ শুরু হচ্ছে বাংলাদেশ গেমসের সাঁতার, ডাইভিং এবং ওয়াটার পোলো প্রতিযোগিতার খেলা। মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স এবং নৌবাহিনীর সুইমিং কমপ্লেক্সে হবে প্রতিযোগিতাগুলো। সকাল ১১টায় সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে সাঁতার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। প্রতিযোগিতায় ৩০০ সাঁতারু অংশ নেবেন। উদ্বোধনী দিনে পুরুষ ও নারীদের ২০০ মিটার ফ্রিস্টাইল, ২০০ মিটার ব্যাকস্ট্রোক, ১০০ মিটার বাটারফ্লাই এবং ২০০ মিটার ব্রেস্টস্ট্রোক ইভেন্টের হিট ও ফাইনাল অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ গেমস কর্ণার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ