Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ৬:৩২ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যালয়ের একাধিক ফটক ভেঙে বেলা দেড়টা থেকে উপাচার্যের কার্যালয়ের দরজার সামনের করিডরে অবস্থান নেন শিক্ষার্থীরা। এরপর বিকালে সাধারণ শিক্ষার্থীদের উপর চড়াও হয়ে হামলা চালায় ছাত্রলীগের কর্মীরা।

জানা গেছে, দুপুর থেকে ঢাবি উপাচার্য নিজের কার্যালয়ে অবরুদ্ধ থাকার পর বিকেল পৌনে ৪টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানসহ ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে ঘটনাস্থলে আসে ন। তারা উপাচার্যকে মুক্ত করে ফের তার কার্যালয়ে নিয়ে যান।

এ সময় উপাচার্যের কক্ষের সামনের করিডোরে অবস্থান নেয়া আন্দোলনকারী শিক্ষার্থীদের রড নিয়ে তাড়া করে কয়েকজনকে মারধরও করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এরপর কিছুক্ষণের জন্য অবরোধকারীদের উপাচার্যের দরজা সামনে রেখে সরে গেলেও বিকেল সাড়ে ৪টার দিকে বিভিন্ন হল থেকে বিপুল সংখ্যক ছাত্রলীগ নেতাকর্মী এসে লোহার রড ও লাঠিসোটা নিয়ে আন্দোলনকারীদের অবস্থানে হামলা চালায়।

প্রসঙ্গত, সাত কলেজ অধিভুক্তি বাতিলের দাবিতে শুরু হওয়া আন্দোলনে বাধা দেওয়ায় ছাত্রলীগকর্মীদের বহিষ্কারের দাবিতে আন্দোলন শুরু করেন নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে এ দাবিতে উপাচার্য অফিস ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে প্রশাসন ভবনের প্রধান ফটকে তালা দেখতে পান তারা। এ সময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন।



 

Show all comments
  • মোঃ সোহাগ হোসাইন হোজায়ফা ২৩ জানুয়ারি, ২০১৮, ১১:৩৬ পিএম says : 0
    ছাত্রলীগ এখানে কখনো জরিতো না,,,,, এখানে জামাত শিবির এর ছেলেরা করেছে !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ