Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম-রাজশাহীতে রোমাঞ্চকর শেষের অপেক্ষা

রবির সেঞ্চুরি, দ্বিশতকের পথে আনামুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:০৯ এএম, ১৮ সেপ্টেম্বর, ২০১৭

গতকাল প্রায় দিনভর আবহাওয়া ছিল মেঘ ও কুয়াচ্ছন্ন। কোথাও কোথাও বৃষ্টিও হয়েছে। যার প্রভাব পড়েছে ১৯তম জাতীয় ক্রিকেট লিগেও। চার দিনের ম্যাচের তৃতীয় দিনে কোন মাঠেই খেলা পুরোপুরি সম্পন্ন হতে পারেনি। তবুও বাকি তিন মাঠে মাঝে মধ্যে বল মাঠে গড়িয়েছে। কিন্তু প্রথম দিনের মত তৃতীয় দিনেও একটি বলও মাঠে কড়ায়নি কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়ামে।
তৃতীয় দিনের সবচেয়ে আলোকিত নাম আনামুল হক। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর বিভাগের বিপক্ষে আগের দিনই ছুঁয়েছিলেন তিন অঙ্ক। তার উদ্বোধন সঙ্গী রবিউল ইসলাম রাব্বি সেঞ্চুরি পূর্ণ করেন গতকাল। দু’জনের উদ্বোধনী জুটি বিচ্ছিন্ন হয় ২৫১ রানে। ২২০ বলে ৭ চার ও ১ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেই রবি আউট হন নাসিরের বলে। এরপর আরো তিন ব্যাটসম্যানকে হারালেও দ্বিশতকের পথেই আছেন আনামুল। দিন শেষে তিনি অপরাজিত ১৭২ রানে। ২৮২ বলের ইনিংসে ১৩টি চার ও ২টি ছক্কা হাকান তিনি। দলও আছে বড় সংগ্রহের পথে। দিন শেষে তার দলের সংগ্রহ ৪ উইকেটে ৩৪২ রান। আলোক স্বল্পতার কারণে সোয়া দশটার দিকে বন্ধ হওয়া ম্যাচ পুনরায় শুরু হয় বিকাল সাড়ে ৩টায়।
চট্টগ্রামেও একই কারণে স্বাগতিকদের বিপক্ষে ঢাকা মেট্রোর ম্যাচটি শুরু হয় বেলা ১২টার পর। ২ উইকেটে ১২ রান নিয়ে দিন শুরু করা মেট্রো তাদের ইনিংস ঘোষনা করে ৬ উইকেটে ১৬৯ রানে। ততক্ষণে চট্টগ্রামের সামনে ৩৮৪ রানের বিশাল লক্ষ্য। আসিফ আহমেদ ৫৭ ও মার্শাল আয়ুব করেন অপরাজিত ৭৪ রান। মেহেদী হাসান রানা নেন ৩ উইকটে। জবাবে কোন উইকেট না হারিয়ে ১১ রানে দিন শেষ করে চট্টগ্রাম। জয়ের জন্য আজ ১০ উইকেট নিতে হবে মেট্রোকে।
বৃষ্টি আর আলোক স্বল্পতার মধ্যে ম্যাচের ফল বের হয়ে আসার অপেক্ষা রাজশাহীতেও। স্বাগতিকদের বিপক্ষে ৫ উইকেটে ৯০ রান নিয়ে দিন শুরু করা সিলেট বিভাগ দ্বিতীয় ইনিংসেও গুটিয়ে যায় ১৬২ রানে। ফলে স্বাগতিক রাজশাহী বিভাগের সামনে লক্ষ্য দাঁড়ায় ২১২ রানের। বেশ সুবিধাজনক অবস্থানে থেকেই দিন শেষ করেছে জহুরুল ইসলামের দল। দিন শেষে তাদের সংগ্রহ ২ উইকটে ৮৬। সঙ্গী ফরহাদ হোসেনকে (১০*) নিয়ে ব্যাট করছেন জহুরুল (২৮*)। জয়ের জন্য তাদের প্রয়োজন আর মাত্র ১২৬ রান।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন)
সিলেট-রাজশাহী
সিলেট : ১২৮ ও ৭৫.৫ ওভারে ১৬২ (রাজিন ৩৯, শাহানুর ৩০; রেজা ৩/২৮, সাকলাইন ২/২৭, শরিফুল ২/৩৮)।
রাজশাহী : ৭৯ ও ২৮ ওভারে ৮৬/২ (লক্ষ্য ২১২) (জহুরুল ৩৫, জুনায়েদ ২৮*, ফরহাদ ১০*; হাসান ১/২৯, জায়েদ ১/১৫)।

রংপুর-খুলনা
রংপুর : ৪৭১
খুলনা : ৯৬ ওভারে ৩৪২/৪ (আগের দিন ১৮৫/০) (রবি ১০০, এনামুল ১৭২*, মিঠুন ৪০, তুষার ০*; সোহরাওয়ার্দী ১/৮৬, নাসির ২/৩০, নাঈম ১/৯)।

ঢাকা মেট্রো-চট্টগ্রাম
ঢাকা মেট্রো : ৩৪৪ ও ১৬৯/৬ ডিক্লে. (সাউফ ৫৭, আয়ুব ৭৪*; মেহেদি রানা ৩৭/৩, বেলাল ৫৩/২)।
চট্টগ্রাম : ১৩০ ও ১১/০ (লক্ষ্য ৩৮৪) (পিনাক ৮*, মাহবুবুল ৩*)।

ঢাকা-বরিশাল
আলোক স্বল্পতার কারণে খেলা বন্ধ ছিল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ