Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে প্রকল্প পরিচালক লাঞ্ছিতের ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে

সারাদেশে এলজিইডির কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চট্টগ্রাম সিটি কর্পোশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো.গোলাম ইয়াজদানীর ওপর হামলার জড়িত দুস্কৃতকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি মানবন্ধন করেছে এলজিইডির কর্মকর্তা ও কর্মচারিরা। গতকাল সোমবার বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত সারাদেশে এলজিইডি অফিসের সামনে সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীরা এ প্রতিবাদে মানব বন্ধন কর্মসূচি পালন করেছে।
চট্টগ্রাম সিটি কর্পোশনের প্রকল্প পরিচালক মো.গোলাম ইয়াজদানীকে মারধরের ঘটনা অত্যন্ত দুঃখজনক। হামলাকারী যেই হোক আইন তার নিজের গতিতে চলবে এবং দ্রæত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
গতকাল সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে মন্ত্রীর অফিস কক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রকৌশলীরা ১৫ জন উপস্থিত হয়ে এই দুঃখজনক ঘটনা ও সকলস্তরের প্রকৌশলীদের কষ্টের কথা মন্ত্রীকে অবহিত করেন। মন্ত্রী বলেন, আমি ঘটনাটি শুনেই পুলিশ কমিশনার চট্টগ্রাম এর সাথে কথা বলেছি। ইতোমধ্যে এবিষয়ে মললা হয়েছে এবং অভিযুক্ত ১২ জনের মধ্যে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে এবং অবশিষ্টদের গ্রেফতারের চেষ্টা চলছে। মামলা পুলিশের ডিবি শাখা তদারকি করছে। প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন এসময় জানান, কাজ না পাওয়ায় গত ২৯ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনে নিজ কার্যালয়ে একদল ঠিকাদার প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর উপর একটি দল হামলা করে। প্রকল্প পরিচালকে শারীরিক ভাবে লাঞ্ছিত অফিস ভাঙচুর করে। মন্ত্রী সবাইকে ভয়ভীতির ঊর্ধ্বে উঠে অর্পিত দায়িত্ব পালন করার আহŸান জানান এবং আশ্বাস দেন যে এই অন্যায় কাজের বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। যেখানেই সরকারি কর্মকর্তাগণ দায়িত্ব পালনে বাধাগ্রস্থ হবেন সেখানেই রাষ্ট্র তার পক্ষে দুর্বৃত্তদেরকে দমন করতে অঙ্গীকারবদ্ধ।
এলজিইডির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনে এলজিইডির প্রকল্প পরিচালক, মো. গোলাম ইয়াজদানীর ওপর সাহাবুদ্দিন-এর নেতৃত্বে কতিপয় দুস্কৃতকারী ঠিকাদার ১৫ জনের একটি দল হামলা চালায়। উল্লেখ্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন-এর নেতৃত্বে সারাদেশে এলজিইডির আওতায় বিভিন্ন প্রকল্পের কাজ সরকারি বিধি মোতাবেক সুষ্ঠু ও নিরবচ্ছিন্নভাবে চলমান রয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনে প্রায় আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে বিমান বন্দর সড়ক উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক সম্প্রতি ১ম ধাপে ২২০ কোটি টাকার দরপত্র আহŸান করেন। দরপত্র সরকারি নিয়মনীতি যথাযথভাবে পালন করায় কয়েকজন ঠিকাদার বাদ পড়ে। এটা জানার পর সাহাবুদ্দিন-এর নেতৃত্বে সঞ্জয় ভৌমিক, ফিরোজ, সুভাষ সহ ১৫ জনের একটি দুস্কৃতকারী চক্র প্রকল্প পরিচালকের ওপর হামলা চালায়। অফিস কক্ষ ভাংচুর করে। গতকাল এলজিইডির প্রধান প্রকৌশলী অধিদপ্তরের সকল অতিরিক্ত প্রধান প্রকৌশলী সহ স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপির সহিত মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন এবং ঘটনার তীব্রনিন্দা জ্ঞাপন করেন। পাশাপাশি ঘটনার সাথে জড়িত দুস্কৃতকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এর প্রতিবাদে সারাদেশে এলজিইডি অফিসের সামনে সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ মানব বন্ধন কর্মসূচি পালন করে। এলজিইডি সদর দপ্তরে মানব বন্ধনে এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত¡াবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী সহ সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম সিটি কর্পোশনের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ