Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবন ১৪৩১, ১৮ মুহাররম ১৪৪৬ হিজরী

সভাপতি বিএনপির, আওয়ামী লীগের সম্পাদক চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪৫ পিএম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয় পেয়ে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ ও সমমনা দল সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’। অন্যদিকে সভাপতিসহ ৯টি পদে জিতেছে বিএনপি-জামায়াত সমর্থিত ‘আইনজীবী ঐক্য পরিষদ’। রোববার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষে রাত ২টায় ফলাফল ঘোষণা করেন মুখ্য নির্বাচনী কর্মকর্তা অ্যাডভোকেট রতন রায়। গত বছরের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক- উভয় পদে জিতেছিলেন আওয়ামী লীগ সমর্থিতরা। এবার বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা সভাপতি পদ পুনরুদ্ধার করেছেন। নির্বাচন কর্মকর্তারা জানান, ১০টি সম্পাদকীয় ও ১১টি নির্বাহী সদস্যসহ মোট ২১টি পদে নির্বাচন হয়েছে। দুই প্যানেল মিলে মোট প্রার্থী ছিলেন ৪২ জন। ভোটার ছিলেন ৫ হাজার ৩০৯ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৪ হাজার ১৪৫ জন। ঘোষিত ফলাফল অনুযায়ী সমন্বয় পরিষদ ৬টি সম্পাদকীয় ও ৬টি নির্বাহী সদস্যসহ মোট ১২টি পদে জয় পেয়েছেন। ঐক্য পরিষদ ৪টি সম্পাদকীয় ও ৫টি নির্বাহী সদস্যসহ ৯টি পদে জয় পেয়েছে।

সভাপতি পদে বিজয়ী হয়েছেন ঐক্য পরিষদের মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী। তিনি ২৬৮২ ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের মনতোষ বড়ুয়া পেয়েছেন ১ হাজার ৩৯৬ ভোট। সাধারণ সম্পাদক পদে সমন্বয় পরিষদের এএসএম বজলুর রশিদ মিন্টু ২২৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ হাসান আলী চৌধুরী ১ হাজার ৮২৪ ভোট পেয়েছেন।
সম্পাদকীয় পদে সমন্বয় পরিষদের আরও যারা জয়ী হয়েছেন তারা হলেন- সিনিয়র সহ সভাপতি মো. সেকান্দর চৌধুরী, সহ সভাপতি আব্দুল হক, সহ সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ ইমরান, অর্থ সম্পাদক পদে মোশাররফ হোসেন এবং পাঠাগার সম্পাদক পদে মোহাম্মদ ফখরুল ইসলাম। সম্পাদকীয় পদে ‘ঐক্য পরিষদ’ থেকে বাকি বিজয়ীরা হলেন- সাংস্কৃতিক সম্পাদক পদে মোহাম্মদ খোরশেদ আলম বেলাল, ক্রীড়া সম্পাদক পদে মো. ওমর ফারুক এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে অলি আহমদ। নিবাহী সদস্য পদে বিজয়ী সমন্বয়ের প্রার্থীরা হলেন- জামশেদ আলম, মনজুর আলম, সাজেদা বেগম সাজু, ইসরাত জাহান মুকুল, রানা মিত্র ও ফারজানা হাকিম চৌধুরী। আর এই পদে জয়ী ঐক্য পরিষদের প্রার্থীরা হলেন- মোহাম্মদ জাহেদ হোসেন, মো. ইকবাল হোসাইন, মো. সাদ্দাম হোসেন, মিনহাজ উদ্দিন ও আবিদা সুলতানা শারমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ