Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জীবিতকে মৃত বলে প্রতিবেদন ক্ষমা চেয়ে পার পেলেন ওসি

| প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হজ গমনে ইচ্ছুক জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে প্রতিবেদন দেয়ার ঘটনায় নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করায় আদালত আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেনকে সতর্ক করে দিয়ে অব্যাহতি দিয়েছেন। একই সঙ্গে হজ গমনে ইচ্ছুক মো. আজাদ হোসেন ভূঞাকে হজে পাঠাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে। গতকাল সোমবার বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
গত রোববার আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন ওসি মোশাররফ হোসেন। গত ১৭ জুলাই পুলিশ ভেরিফিকেশনে হজ গমনে ইচ্ছুক জীবিতকে মৃত দেখিয়ে প্রতিবেদন দেয়ায় তার ব্যাখ্যা দিতে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসিকে তলব করেন হাইকোর্ট। একই সঙ্গে পুলিশের এ প্রতিবেদনকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। আখাউড়ার বাসিন্দা আজাদ হোসেন ভূঞাকে মৃত দেখিয়ে গত ২০ জুন প্রতিবেদন দেয় আখাউড়া থানা পুলিশ। পুলিশের এ প্রতিবেদনকে চ্যালেঞ্জ করে ১২ জুলাই রিট দায়ের করেন আজাদ হোসেন। রিটের পক্ষে আদালতে শুনানি করেন কায়সার জাহিদ ভূইয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ