Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

লালমোহনে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত স্বর্ণকিশোরী সাদিয়া বিনতে রেজা

| প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

লালমোহন (ভোলা) উপজেলা সংবাদদাতা : ভোলার লালমোহন উপজেলায় এ বছরের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হলেন সাদিয়া বিনতে রেজা। সাদিয়া লালমোহন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগে নবম শ্রেনীতে অধ্যয়নরত। লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুল আরিফ থেকে সম্প্রতি সে শ্রেষ্ঠ শিক্ষার্থীর সম্মানসুচক সনদ গ্রহন করেন। শিশু শ্রেনী হতে প্রতিটি সমাপনী পরীক্ষায় সাদিয়া বিনতে রেজা কৃতিত্বপুর্ন ফলাফল করে আসছে। সাদিয়া বিনতে রেজা প্রাথমিক সমাপনী পরীক্ষায় সারা বাংলাদেশে তৃতীয় হওয়ার গৌরব অর্জন করেন। তারই ধারাবাহিকতায় জেএসসি পরীক্ষায়ও সাদিয়া ট্যালেন্টপুলে বৃত্তি অর্জন করেন। ২০১৬ ইং সালে সে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী ও বিভাগীয় পর্যায়েও প্রথম স্থান অধিকার করেন। জাতীয় সৃজনশীল অন্বেষন প্রতযোগীতায় ও জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করেন। অসম্ভব মেধাবী এ প্রকৌশলী কন্যা লেখাপড়ার পাশাপাশি ছন্দময় নৃত্য, গান ও যে কোন অনুষ্ঠানে উপস্থাপক হিসেবে নিজের চমৎকার নান্দনিক উপস্থাপনায় ও সবার দৃষ্টি আকর্ষণ করেন। আরও অনেক প্রতিযোগীতায় সে কৃতিত্বের জন্য অসংখ্য পুরস্কার ও অর্জন করেছেন।
লালমোহন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামের নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন, সাদিয়া বিনতে রেজা একজন “স্বর্ন কিশোরী” পিএসসি পরীক্ষায় সারা বাংলাদেশে ফলাফলে অনন্য কৃতিত্বের সাক্ষর রেখে ৩য় স্থান অর্জন করেছে। আমি ওর সাফল্য কামনা করি।
সাদিয়ার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল আরিফ বলেন, সাদিয় একজন মেধাবী শিক্ষার্থী। সে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচনের প্রতিটি পর্যায়ে সর্বোচ্চ নম্বর পেয়ে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। তার উপস্থাপনার কৌশলও চমৎকার। সাদিয়ার বাবা একজন প্রকৌশলী ও মা একজন গৃহীনি। তারা সন্তানের জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন। উপজেলা প্রকৌশলী রেজাউল করিমের স্থায়ী নিবাস বগুড়া জেলার ধুনট উপজেলায় বলে জানান তিনি। সাদিয়ার সাফল্যর অনুভুতি সম্পর্কে তার কাছে জানতে চাইলে সে বলেন, ভবিষ্যতে আমি একজন ডাক্তার হয়ে দেশের সর্বস্তরের জনগনের সেবা করতে চাই। তাই আপনার সকলে আমার জন্য দোয়া করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লালমোহন

২২ নভেম্বর, ২০২১
২৯ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ