Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাদল রায়ের সফল অস্ত্রপচার

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সিঙ্গাপুরের গেøনঈগলস হাসপাতালে  ডা. টিমোথি লি’র অধীনে চিকিৎসাধীন সাবেক তারকা ফুটবলার, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতি বাদল রায়ের মস্তিষ্কে সফল অস্ত্রপচার হয়েছে। গেøনঈগলস হাসপাতালে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় বাদল রায়ের জটিল অস্ত্রপচারটি শুরু হয়। দীর্ঘ প্রায় চার ঘন্টা সময় লেগেছে এই অস্ত্রপচার শেষ হতে। সিঙ্গাপুর থেকে আরেক সাবেক ফুটবলার আবদুল গাফফার গতকাল জানান, সফলভাবেই শেষ হয়েছে বাদল রায়ের অস্ত্রপচার। বর্তমানে তার অবস্থা আগের চেয়ে ভালো। তিনি আরও জানান, সফল অপারেশন হওয়ায় বাদলের মুখে যে জড়তা ছিল তা কেটে গেছে। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। আগামীকাল (শনিবার) তাকে খাবার দেয়া হতে পারে।
গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর ওয়ারিস্থ নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সাবেক তারকা ফুটবলার বাদল রায়। সঙ্গে সঙ্গে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানকার আইসিইউতে রাখা হয় সাবেক এই ফুটবলারকে। চিকিৎসকেরা জানান, বাদল রায়ের মস্তিস্কে মৃদু রক্তক্ষরণ হয়েছে। তার জ্ঞান থাকলেও শরীরের বাঁম দিকের কিছুটা অবশ রয়েছে। মঙ্গলবার দুপুরে বাদল রায়ের এমআরআই করা হয়। তবে রিপোর্ট দেখে খুব ভালো খবর শোনাতে পারেননি চিকিৎসকরা। ওই রাতেও বাদল রায়ের অবস্থার পরিবর্তন হয়নি। মস্তিষ্কে আবারও রক্তক্ষরণ হয়েছে। যে কারণে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর পাঠানোর পরামর্শ দেন। খবরটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কানে গেলে তিনি তড়িৎ নির্দেশ দেন বাদল রায়কে সিঙ্গাপুর পাঠাতে। যার ফলশ্রæতিতে তাকে বুধবার রাতে সেখানে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাদল

২০ জুলাই, ২০২১
২৭ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ