Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাদল রায়ের নামে হচ্ছে ক্রীড়া স্থাপনা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ৭:২০ পিএম

জাতীয় দল ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক তারকা ফুটবলার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তিনবারের নির্বাচিত সহ-সভাপতি বাদল রায় না ফেরার দেশে পাড়ি জমান প্রায় এক মাস আগে। তিনি গত ২২ নভেম্বর বিকেলে লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মারা যাওয়ার ঠিক ৩৩ দিন পর কিংবদন্তি এই ফুটবলারকে আনুষ্ঠানিকভাবে স্মরণ করলেন দেশের বরেণ্য ক্রীড়া সংগঠকরা। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে বাদল রায় স্মরণে আনুষ্ঠানিক স্মরণ সভায় উপস্থিত থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন,‘একজন গুনি মানুষ ছিলেন বাদল রায়। মাঠে যেমন ছিলেন চৌকষ খেলোয়াড়, ঠিক তেমনি সংগঠক হিসেবেও ছিলেন দক্ষ। এমন একজন ক্রীড়াপ্রেমীকে হারিয়ে আজ কাঁদছে দেশের ক্রীড়াঙ্গণ। তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন। তাই দেশের একটি ক্রীড়া স্থাপনা বাদল রায়ের নামে করার পরিকল্পনা নিয়েছি আমরা।’

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, বর্ষীয়ান ক্রীড়া সংগঠক মোজাফফর হোসেন পল্টু, স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু, সহ-অধিনায়ক প্রতাপ শংকর হাজরা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, সাবেক তারকা ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, আবদুল গাফফার, শেখ মো. আসলাম, ইমতিয়াজ সুলতান জনি, সত্যজিৎ দাস রুপু, কাজী জসিম উদ্দিন আহমেদ জোশি, ইমতিয়াজ আহমেদ নকীব, অমিত খান শুভ্র, প্রয়াত বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়, কন্যা গঙ্গোত্রী রায় বৃষ্টি, ফুটবল সংগঠক মানস কুমার ধলু, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি, রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, সিনিয়র ক্রীড়া সাংবাদিক দিলু খন্দকার ও পাক্ষিক ক্রীড়া জগতের সম্পাদক দুলাল মাহমুদ সহ ক্রীড়াঙ্গনের সর্বস্তরের মানুষ।

মোজাফফর হোসেন পল্টু বলেন, ‘বাদল রায়ের স্পৃহাকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে পারে নতুনরা।’ ক’দিন আগে মোহামেডান ক্লাবে এক অনুষ্ঠানে বাদল রায়ের কন্যা গঙ্গোত্রী রায় বৃষ্টি নিজের বাবার নামে একটি ফাউন্ডেশন গঠনের প্রস্তাব রেখেছিলেন। দেশের ক্রীড়াঙ্গণে সাবেক এই ফুটবলারকে বাঁচিয়ে রাখতে শনিবারের স্মরণ সভায় স্ত্রী মাধুরী রায় বাদল রায়ের নামে একটি ক্রীড়া স্থাপনার নাম রাখার দাবী জানান। যার ফলশ্রুতিতে দেশের একটি ক্রীড়া স্থাপনা বাদল রায়ের নামে করার আশ্বাস দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাদল রায়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ