Inqilab Logo

রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিরোপা দিয়ে শেষ করতে চান এনরিকে

শেষ নাটকের অপেক্ষা

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লা লিগা শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলছে রিয়াল মাদ্রিদ। পাঁচ বছরের শিরোপা খরা কাটাতে স্প্যানিশ জায়ান্টদের চাই মাত্র ১ পয়েন্ট। তবে ড্রয়ের লক্ষ্যে নয়, মালাগাকেই হারিয়েই শিরোপা উদযাপন করতে চইবেন জিনেদিন জিদান। আজ রাতের ম্যাচে নামার আগে সে লক্ষ্যে দলের সবাই মানসিকভাবে দৃঢ় ও শারীরিকভাবে দারুণ অবস্থায় আছে বলে জানিয়েছেন রিয়াল কোচ।
২০১১-১২ মৌসুমে সবশেষ লিগ জেতা রিয়াল মালাগার মাঠে খেলতে নামবে বাংলাদেশ সময় রাত ১২টায়। ফ্রান্সের সাবেক তারকা ফুটবলার জিদানের বিশ্বাস, শিরোপা জিততে শেষ রাউন্ডে তাদের যা প্রয়োজন তা অর্জনের জন্য প্রস্তুত তার দল, ‘লা লিগা জেতা কতটা কঠিন, আমরা জানি। এটা খুব কঠিন, এটা ৩৮ ম্যাচের লড়াই। আপনাকে দেখাতে হবে যে, আপনি প্রতি সপ্তাহে জিততে চান। খেলোয়াড়রা অসাধারণ খেলেছে এবং যা করছি আমরা তার যোগ্য। তারা শীর্ষে আছে এবং এভাবেই শেষ করতে হবে। আমরা জয়ের জন্য মাঠে নামব কারণ এটা এই ক্লাবের ডিএনএ-তে আছে। তারপর দেখা যাক, কি হয়। আমরা এখনও লা লিগা জিতিনি। তবে আমরা অনেক পরিশ্রম করেছি এবং মাঠে আমরা সর্বস্ব দিয়ে লড়ব।’
তারপরও আশা ছাড়ছেন না বার্সেলোনা কোচ লুইস এনরিকে। একেবারে শেষ মুহূর্তেও নাটকীয় কিছুর স্বপ্ন দেখছেন তিনি। আজ রাতেই লিগের শেষ দিন নির্ধারণ হবে শিরোপা। এদিন ক্যাম্প ন্যুয়ে বার্সেলোনা খেলবে এইবারের সঙ্গে। শিরোপাটি ধরে রাখতে হলে এইবারের বিপক্ষে বার্সেলোনাকে জিতলেই হবে না। মালাগার বিপক্ষে রিয়ালের হারতেও হবে। ৩৭ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে জিনেদিন জিদানের দল।
এমন কঠিন হিসাবের সামনে দাঁড়িয়েও লিগ শিরোপার আশা ছাড়তে নারাজ বার্সেলোনার দায়িত্ব ছাড়ার দ্বারপ্রান্তে থাকা এনরিকে, ‘গুরুত্বপূর্ণ হতে যাওয়া এই ম্যাচের জন্য আমরা প্রস্তুত। এই কয় বছরে বার্সেলোনা আমাকে যা দিয়েছে এর সব কিছুর জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। এখন আমাদের একমাত্র লক্ষ্য (এইবারের বিপক্ষে) জেতা এবং তিনটি পয়েন্ট পাওয়া। যদি এটা যথেষ্ট না হয়, তখন আমরা মাদ্রিদকে অভিনন্দন জানাবো।’ নাটকীয় কিছুর আশায় থাকা বার্সেলোনা কোচ বলেন, ‘ব্যাপারগুলো আমাদের নিজেদের হাতে নেই। কিন্তু শিরোপার জন্য আমরা একেবারে শেষ পর্যন্তই লড়ে যাচ্ছি।’
বার্সেলোনার হয়ে লা লিগায় এটাই হবে এনরিকের শেষ ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিরোপা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ