Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুরুতেই হোঁচট ঢাকা আবাহনীর

| প্রকাশের সময় : ১৪ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নতুন ফুটবল মৌসুমের শুরুতেই হোঁচট খেলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। ওয়ালটন ফেডারেশন কাপের উদ্বোধনী  ম্যাচে নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে প্রথমে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি তারা। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ঢাকা আবাহনী ১-১ গোলে ড্র করে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। এমেকা ডার্লিংটন গোল করে আবাহনীকে এগিয়ে নিলেও সাইফ স্পোর্টিংয়ের মোহাম্মদ ইব্রাহিম সমতাসূচক গোল করে দলকে মূল্যবান পয়েন্ট এনে দেন।
কাল ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা উপভোগ্য হয়ে ওঠে। তবে ১৩ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে একে অপরকে লাথি মারেন সাইফের তপু বর্মন ও আবাহনীর মামুন মিয়া। রেফারি দু’জনকেই লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। ১৬ মিনিটে সাইফ স্পোর্টিংয়ের কলম্বিয়ার ফরোয়ার্ড এম্বের আর্লে বেলেনসিয়া হেড করলে বল পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এর দু’মিনিট পর আবাহনীর এমেকার ক্রসে রুবেল মিয়ার হেড ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২ মিনিট) গোল পায় ঢাকা আবাহনী। রায়হান হাসানের লম্বা থ্রোয়ে এমেকার হেড সাইফের গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে পরাস্ত করলে এগিয়ে যায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা (১-০)। এগিয়ে থেকে আবাহনী বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়েই লড়ে সাইফ স্পোর্টিং। একের পর এক আক্রমণ করে তারা বার বার ব্যর্থ হলেও অবশেষে গোলের দেখা পায়। ম্যাচের ৬৯ মিনিটে গোছালো আক্রমণ থেকে সমতায় ফেরে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে রানার্সআপ হয়ে প্রিমিয়ারে উঠে আসা সাইফ স্পোর্টিং ক্লাব। এসময় মাঝ মাঠের একটু ওপর থেকে রহমত মিয়ার পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে যান জুয়েল রানা। জাতীয় দলের  তরুণ এই ফরোয়ার্ডের ক্রসে ইব্রাহিমের ব্যাকহিল জালের ঠিকানা খুঁজে পায় (১-১)। ৮১ মিনিটে রুবেলকে তুলে নিয়ে নাবীব নেওয়াজ জীবন এবং একটু পর ফরোয়ার্ড এমেকাকে তুলে ডিফেন্ডার সামাদ ইউসুফকে মাঠে নামান আবাহনী কোচ। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। আপ্রান চেষ্টা করেও আর কোন গোল পায়নি আবাহনী। তাই শেষ পর্যন্ত  মৌসুমের শুরুতেই নবাগত দলের বিপক্ষে পয়েন্ট হারিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব ১-১ গোলে ড্র করে টিম বিজেএমসির বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনীর

১০ জানুয়ারি, ২০২২
১৪ নভেম্বর, ২০১৬
২২ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ