Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবাহনীর ঘাম ঝরানো জয়

প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ১১বারের শিরোপাজয়ী। সেই দলটিরই কিনা তলানীর এক দলের বিপক্ষে জিততে হলো ঘাম ঝরিয়ে? জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল ময়মনসিংহের বীর মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের একমাত্র ম্যাচে শেষমুহূর্তের গোলে টিম বিজেএেমসিকে ২-১ গোলে হারায় ঢাকা আবাহনী লিমিটেড। লীগের প্রথম পর্বের মোকাবেলাতেও বিজেএমসিকে হারিয়েছিল আবাহনী। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ২ আগস্টের ওই ম্যাচের স্কোরলাইন ছিল ১-০। গোল করেছিলেন আবাহনীর ইংলিশ ফরোয়ার্ড লি টাক। গতকাল ম্যাচে টাক অবশ্য গোল পাননি। তবে পেয়েছেন তার সঙ্গে যার দারুণ সমন্বয় বোঝাপড়া আছে, সেই নাইজিরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। অপর গোলটি করেছেন আরেক ফরোয়ার্ড ওয়াহেদ আহমেদ। পক্ষান্তরে বিজেএমসির একমাত্র গোলদাতা নাইজিরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসু।
ম্যাচের ৫৬ মিনিটে আগে গোল করে এগিয়ে যায় ফাকা আবাহনী। গোল করেন সানডে (১-০)। লীগে এটা সানডের ব্যক্তিগত পঞ্চদশ গোল, যা চলতি লীগে ব্যক্তিগত সর্বাধিক। ৬৬ মিনিটে স্যামসন গোল করে সমতায় ফেরান বিজেএমসিকে (১-১)। লীগে এটা তার ব্যক্তিগত নবম গোল। সর্বোচ্চ গোলদাতার তালিকায় তিনি আপাতত আছেন শেখ জামাল ধানমÐি ছেড়ে চলে যাওয়া হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমের সঙ্গে যুগ্মভাবে তিন নম্বরে। ১৩ গোল করে দ্বিতীয় স্থানে ব্রাদার্সের নাইজিরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে। ৮৩ মিনিটে ওয়াহেদ আহমেদ গোল করে আবারও এগিয়ে নেন আবাহনীকে (২-১)। শেষ পর্যন্ত ওই স্কোরেই খেলা শেষ হলে পূর্ণ তিন পয়েন্ট প্রাপ্তির আনন্দ নিয়ে মাঠ ছাড়ে আকাশী-হলুদরা।
চলমান লীগে আবাহনী এখন পর্যন্ত একমাত্র দল, যারা এখনও কোন ম্যাচে হারেনি। তাছাড়া দুই গোল দিয়ে তারা চলতি লীগে অন্য দলগুলোর চেয়ে বেশি গোল করে এগিয়েও গেল। তাদের বর্তমান গোল ২৮টি। পেছনে ফেললো ২৬ গোল করা শেখ জামাল ধানমÐি ক্লাব লিমিটেড এবং ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে। নিজেদের চতুর্দশ ম্যাচে এটা নবম জয় আকাশি-নীলদের। ৩২ পয়েন্ট নিয়ে তারা এখনও জর্জ কোটানের শিষ্যরা পয়েন্ট টেবিলে ধরে রেখেছে নিজেদের শীর্ষস্থান। পক্ষান্তরে সমান ম্যাচে এটা সরকারী দল বিজেএমসির ষষ্ঠ হার। ১৪ পয়েন্ট নিয়ে আগের অষ্টম স্থানেই রয়ে গেছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনীর ঘাম ঝরানো জয়

১৪ নভেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ