Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মে’রাজের বড় মোজেজা বায়তুল মুকাদ্দেস নবীজির সামনে হাজির হওয়া-জৈনপুরী পীর সাহেব

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সম্প্রতি পবিত্র মে’রাজ শরীফ উপলক্ষে আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম.এ. মাদরাসা ও জৈনপুরী দরবার শরীফের উদ্যোগে এক বিরাট ওয়াজ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তাফ্সীর বাইয়াত ও দোয়া করেন জৈনপুরী হযরত সৈয়দ মাহবুবুর রহমান। মে’রাজের উপর গুরুত্বপূর্ণ বয়ান রাখেন তরুণ বক্তা, পীরজাদা সৈয়দ মেশকাতুর রহমান জৈনপুরী। আলহাজ মো. শফীকুল ইসলাম চৌধুরী সাহেবের সভাপতিত্বে, আলহাজ ডা. মো. খলিলুর রহমান সাহেবের পরিচালনায় এবং মাওলানা তোজাম্মেল হক সাহেবের সঞ্চালনায় অনুষ্ঠিত এই মাহফিলে আরও ওয়াজ করেন প্রফেসর সোহরাব হোসেন, মাওলানা নেসার উদ্দিন সাইফী, মাওলানা ইমদাদুল হক প্রমুখ। তাফসীর কালে জৈনপুরী পীর সাহেব, কেবলা বলেন, মে’রাজের সব চেয়ে বড় মু’জিজা হইল প্রথম কা’বা বায়তুল মুকাদ্দাসের ঘর প্রিয় নবীজি (সা.) এর সম্মূখে হাজির হয়ে যাওয়া। অর্থাৎ আবু জাহেল নবীজির মুখে যখন মে’রাজের ঘটনা শুনল তখন সে দলীল (প্রমাণ) হিসাবে নবীজির নিকট দাবি করল যে যদি তুমি মে’রাজ করে থাক তাহলে মসজিদুল হারাম (কাবা) থেকে মসজিদুল আকসার (বায়তুল মুকাদ্দেস) গিয়াছ, তাহলে বায়তুল মুকাদ্দেসের জানালা, কপাট, দৈর্ঘ্য প্রস্থ কত ছিল? বর্ণনা দাও! বোখারি ও মুসলিম শরিফের হাদিস অনুযায়ী তখন নবীজি (সা.) খুবই চিন্তাযুক্ত ও অস্থির হয়ে পড়েন। রাসূল (সা.) এর পেরেশানী দূরীকরণার্থে এবং মে’রাজের সত্যতা রক্ষার্থে সাথে সাথে আল্লাহ তায়ালা বায়তুল মুকাদ্দাসের ঘরকে নবীজীর সামনে হাজির করিয়া দেন। নবীজি স্বচক্ষে দেখে দেখে তাহার প্রশ্নের উত্তর দিয়া দেন। এতদর্শনে উপস্থিত জনগণ মে’রাজের প্রতি বিশ্বস স্থাপন করল কিন্তু কাফির আবুজাহেল ঈমান আনল না বা বিশ্বস স্থাপন করলো না। অথচ হযরত আবু বক্র (রা.) যখন মে’রাজের কথা শুনলেন তখন বিনা দলিলে বিশ্বাস স্থাপন করিয়া মে’রাজকে সত্য বলিয়া ঘোষণা দিল ও মেনে নিল। ইহার পুরস্কার স্বরূপ আল্লাহ ও রাসূলের পক্ষ থেকে হযরত আবু বকর (রা.) কে ছিদ্দিক উপাধিতে ভূষিত করা হইল।
সুতরাং যাহারা নবীজি (সা.) এর মেরাজকে বিশ্বাস করিবে তাহাদের হাশর হযরত আবু বকর ছিদ্দিকের সাথে হবে আর যাহারা মেরাজকে বিশ্বাস করবেন না তাহাদের হাশর আবু জাহেলের সাথে হইবে। প্রেস বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাহেব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ