Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদবিরোধী সভায় এসপি ইকবাল কক্সবাজার আদর্শ মহিলা মাদরাসা একদিন দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজার আদর্শ মহিলা কামিল (অনার্স-মাস্টার্স) মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ ও দুর্নীতি প্রতিরোধ শীর্ষক আলোচনা সভায় কক্সবাজারের পুলিশ সুপার ড. এ.কে.এম ইকবাল হোসেন বলেছেন,
অমুসলিমরা শান্তির ধর্ম ইসলামকে বিশ্বব্যাপী সন্ত্রাসের ধর্ম হিসেবে পরিচিত করতে উঠে-পড়ে লেগেছে। জঙ্গিবাদ একটি বৈশি্বক সমস্যা। যারা মানুষ হত্যার কাজ করছে তারা কখনো মুসলিম নয়। মাদরাসা থেকে জঙ্গি-সন্ত্রাসী তৈরী হয় না। মাদরাসা শিক্ষার্থীদের সমাজে ইসলাম ও জঙ্গিবাদ সম্পর্কে সচেতনতা সৃষ্টি করতে হবে। পাশাপাশি মাদরাসার শিক্ষক ও মসজিদের ইমামদের এব্যাপারে সাধারণ মানুষের মাঝে সতর্ক বার্তা পৌঁছাতে হবে। গতকাল ২২ এপ্রিল শনিবার দুপুরে মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় তিনি একথা বলেন।
কক্সবাজার মাদকের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে উল্লেখ করে পুলিশ সুপার বলেন, যারা মাদকের ব্যবসা করে সমাজকে ধ্বংস করছে, তাদের কাছে কোন নারী নিরাপদ নয়। ভবিষ্যতে ভাল পুরুষ তৈরির জন্য শিক্ষার্থীদের উচিত মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের ইংরেজী-আরবী বক্তব্য, কুরআন তিলাওয়াত ও সাংস্কৃতিক পরিবেশনায় সন্তুষ্ট হয়ে হয়ে পুলিশ সুপার বলেন, ‘আমি দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি। এ মাদ্রাসার মতো এত আধুনিক এবং দক্ষ শিক্ষার্থী কোথাও দেখিনি।’ এ মাদ্রাসা একদিন দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান হবে।
সভায় সভাপতিত্ব করেন মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপ্যাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হবে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ