Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দিল্লির টার্গেট বাংলাদেশের সেনাবাহিনী প্রধান

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোটের শরিক দল জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, ভারত-বাংলাদেশ সামরিক চুক্তি-গোলামি চুক্তির পর আবারো ভারতীয় সেনাপ্রধানের বাংলাদেশ সফরের সংবাদে দেশপ্রেমিক জনগণ ক্ষুব্ধ ও শঙ্কিত। সবকিছু তুলে দেয়ার পরেও শেখ হাসিনাকে দিল্লি থেকে খালি হাতেই ফিরতে হয়েছে। দিল্লির নীলনকশায় অবৈধভাবে ক্ষমতা দখলের পর সেবাদাস সরকার ট্রানজিট-করিডোরসহ সবই নিঃশর্তভাবে দিল্লির হাতে তুলে দিয়েছে। এখন দিল্লির টার্গেট বাংলাদেশের দেশপ্রেমিক সেনাবাহিনী। জনগণ মনে করে বাংলাদেশকে সিকিম-ভুটানের মতো করদরাজ্যে পরিণত করতে সামরিক গোলামি চুক্তি এবং ভারতীয় সেনাপ্রধানের ঘন ঘন বাংলাদেশ সফর। গতকাল আসাদগেটস্থ দলীয় কার্যালয়ে নির্বাহী কমিটির সভায় তিনি এসব কথা বলেন। জাগপার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন নির্বাহী কমিটির সদস্য মাস্টার এম.এ মান্নান, আসাদুর রহমান খান, মো. হাসমত উল্লাহ, অধ্যাপক ইকবাল হোসেন প্রধান, শেখ জামাল উদ্দিন, আওলাদ হোসেন শিল্পী, সৈয়দ শফিকুল ইসলাম, বেলায়েত হোসেন মোড়ল, ইনসান আলম আক্কাছ, মানিক সরকার প্রমুখ।
ভারতের আগ্রাসী নীতির প্রতিবাদে তিনি দেশপ্রেমিক জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে প্রধান বলেন, হাওড় জনপদে অসহায় মানুষের কান্না শুনতে হচ্ছে কেন? সীমান্তে পাখির মতো নিরাপরাধ মানুষ হত্যা, সুন্দরবন বিনাশী রামপাল প্রকল্পের পর এখন ভারতীয় ইউরেনিয়াম খনির তেজস্ক্রিয়তায় সুনামগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটের হাওড় অঞ্চলের ধান, মাছ, হাঁস, পাখি ও জীববৈচিত্র্যের বিরুদ্ধে ধ্বংসলীলা চালানো হচ্ছে। বন্ধুর বেশে হিন্দুস্থান বাংলাদেশের নদী-বন-সীমান্ত ও গণতন্ত্রের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করেছে। নতজানু হয়ে আমরা কিছুই করতে পারবো না। হিম্মতের সাথে রুখে দাঁড়াতেই হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ