Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিল্লির মাঝ আকাশে বিমানে পাখির ধাক্কা, ক্ষতি হয়েছে ইঞ্জিনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১:০৭ পিএম

মাঝ আকাশে পাখির সঙ্গে ধাক্কা লেগেছে ইন্ডিগো এয়ারলাইন্সের এক বিমানের। রবিবার এই ঘটনা ঘটে। জানা গেছে, রবিবার দিল্লির উদ্দেশে স্থানীয় সুরাট বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ইন্ডিগো এয়ারলাইন্সের বিমানটি। কিন্তু থেকে কিছু দূর যাওয়ার পর বিমানটির সঙ্গে পাখির সজোরে ধাক্কা লাগে। বিমানে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কি না, তা পরীক্ষা করতে সেটিকে আমহেদাবাদের বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়।

রবিবার ইন্ডিগো এ৩২০ বিমানে এই দুর্ঘটনাটি ঘটে। এ সময় বিমানটিতে ক্রু সদস্য ছাড়াই ১৫০ জন যাত্রী ছিলেন। পরবর্তী জানা যায়, বিমানের যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। তবে পাখির আঘাতের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানের ইঞ্জিন।
ডিরেক্টরেট জেনেরাল অব সিভিল অ্যাভিয়েশন-এর পক্ষ থেকে সরেজমিনে তদন্ত করে দেখা গেছে, বিমানের দুই নম্বর ইঞ্জিনটি পাখির ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ইঞ্জিনের ফ্যান ব্লেগুগুলো কিছু জায়গায় ভেঙেও গেছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত ফ্যান ব্লেডগুলো মেরামতের বন্দোবস্ত করা হয়েছে।
শনিবারও এক দিল্লিগামী বিমান কোচিন বিমানবন্দর থেকে উড্ডয়ন শুরুর কয়েক মুহূর্ত পরেই তা আবার ঘুরিয়ে ভোপাল বিমানবন্দরে অবতরণ করানো হয়। বিমান কর্তৃপক্ষ এই ঘটনায় দুঃখ প্রকাশ করে জানিয়েছিলেন, বিমানে এক যাত্রীর হঠাৎ স্বাস্থ্যের অবনতি হওয়ায় জরুরি চিকিৎসার জন্য দিল্লি না গিয়ে মাঝপথে ভোপাল বিমানবন্দরে ইন্ডিগো ৬ই ২৪০৭ বিমানটি নামানো হয়। ভোপালে অবতরণ করানোর পর সঙ্গে সঙ্গে ওই যাত্রীকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয় বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ