Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অবৈধ স্থাপনা নির্মাণ করে ফার্মগেটের আনোয়ারা উদ্যান দখল

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ফার্মগেটের ঐতিহাসিক আনোয়ারা উদ্যান পার্কটি অবৈধভাবে দখল করে নেয়ার পাঁয়তারা করছেন প্রভাবশালী একটি মহল। ইতোমধ্যে পার্কের ভেতরে সেমিপাকা স্থাপনা এবং দোকান নির্মাণ কাজ শুরু করে দিয়েছেন তারা। খোঁজ নিয়ে জানা গেছে, প্রভাবশালী মহল দ্রুত রাতারাতি পুরো পার্কের পশ্চিম প্রান্তে আরো বেশ কিছু স্থাপনা নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন।
অত্যন্ত ধুরন্ধর ও চতুরপ্রকৃতির দখলবাজরা প্রশাসন ও সংশ্লিষ্ট সংস্থাকে ধোঁকা দেয়ার জন্য ডিজিটাল ব্যানার টানিয়ে নির্মাণ প্রক্রিয়া আড়াল করে তাদের অবৈধ দখল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। অবৈধ স্থাপনার চার পাশে টাঙানো ব্যানারে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং ঢাকা ইন্দিরা পরিবহন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন চুন্নুসহ আরো কয়জনের রঙ্গিন ছবি। চার পাশে এ ধরনের হেভিওয়েটদের ছবিওয়ালা ব্যানার টানিয়ে কোনো নির্মাণ কাজ করা হলে প্রশাসন সাধারণত তাৎক্ষণিকভাবে হস্তক্ষেপ না করে এড়িয়ে যায়। এভাবেই তাদের অবৈধ কার্যক্রম চালিয়ে নিতে দেখা গেছে। সরেজমিন খোঁজ নিয়ে জানা গেছে, একটি পরিবহন কম্পানির একজন উর্ধতন কর্মকর্তার নেতৃত্বে পার্কের অভ্যন্তরে পাবলিক টয়লেটের দেয়াল ঘেঁষে সেমিপাকা একাধিক কক্ষ নির্মাণ করা হয়েছে। পার্কের নকশায় সেখানে সেমিপাকা দোকান বা অন্য স্থাপনার কোনো অস্তিত্ব নেই।
শুধু তাই নয়, ঐ কম্পানির লোকজন প্রশাসনের নাকের ডগায় দাপটের সঙ্গে পার্ক দখল প্রক্রিয়া অব্যাহত রেখেছে। তাদের নির্মাণাধীন স্থাপনাগুলো দূর থেকে বোঝা না গেলেও কাছাকাছি গেলে স্পষ্ট বোঝা যায় সেখানে আড়ালে আবডালে দোকান নির্মাণ কাজ চলছে। দখলকারীরা প্রশাসনকে ধোঁকা দেয়ার জন্য ডিজিটাল ব্যানার টানিয়ে নির্মাণ প্রক্রিয়া আড়াল করেছে। নাম না প্রকাশের শর্তে ওই এলাকার কয়েকজনের সাথে কথা বলে যানা গেছে, এ পার্কটির নিয়ন্ত্রণে রয়েছে ডিএনসিসি। পার্কে একটি আধুনিক পাবলিক টয়লেট তারা পরিচালনা করছেন। তাদের প্রতিনিধি ও কর্মচারীরা এ অবৈধ দখলদারদের সঙ্গে জড়িত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ