Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দিনাজপুরের পার্বতীপুরে রেলওয়ের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। কর্তৃপক্ষের অনুসন্ধানের পর গত শনিবার দিনব্যাপী রেলওয়ে একটি উচ্ছেদ অভিযানিক দল শহরের বাইপাস রোডসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়। এসময় কেন্দ্রীয় বাসটার্মিনাল সংলগ্ন পার্বতীপুর-ফুলবাড়ী সড়কের পশ্চিম পাশের একটি নির্মানাধীন পাকা ঘর উচ্ছেদ করেন। রেলওয়ের পার্বতীপুর ফিল্ড কানুনগো’র ফিল্ড সার্ভেয়ার হিরেন্দ্র নাথ সরকারের নের্তৃত্বে দুপুর থেকে এ অভিযান শুরু করা হয়। উচ্ছেদ অভিযানে অংশ নেন এসএসএই/ওয়ার্কস, সহকারী নির্বাহী প্রকৌশলী দপ্তরের কর্মকর্তা কার্মচারীসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এদিকে, পার্বতীপুরের রেলওয়ের বিভিন্ন বাংলোতে গড়ে উঠা অবৈধ স্থাপনা, গবাদীপশুর খামার থাকলেও অজ্ঞাত কারণে এসব উচ্ছেদ করতে ব্যার্থ হন আভিযানিক দল।
পার্বতীপুর ফিল্ড কানুনগো’র ফিল্ড সার্ভেয়ার হিরেন্দ্র নাথ সরকার সন্ধ্যা সাড়ে ৭টায় সাংবাদিকদের বলেন, অবৈধভাবে গড়ে ওঠা ও রেলওয়ের বেহাত হওয়া জমি উদ্ধারের লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পার্বতীপুরে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ